ভারতের দেওয়া অ্যাম্বুলেন্স উপহার পেল পাবিপ্রবি
ভারতের দেওয়া অ্যাম্বুলেন্স উপহার পেল পাবিপ্রবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) কর্তৃপক্ষের হাতে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।

ভারতের দেওয়া অ্যাম্বুলেন্স উপহার পেল পাবিপ্রবি

অনলাইন ডেস্ক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) জরুরি চিকিৎসাসেবায় এবং ট্রমা লাইফ সাপোর্টের জন্য ভারতের জনসাধারণ ও সরকারের পক্ষ থেকে একটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।  

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।

পরে বিশ্ববিদ্যালয় স্বাধীনতা চত্বরে আয়োজিত সংক্ষিপ্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি। এ সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী শুভেচ্ছা বক্তব্য দেন।

বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর মো. সাইফুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. খাইরুল ইসলাম, মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. হাবিবুল্লাহ, বাণিজ্য অনুষদের ডিন মো. কামরুজ্জামান, প্রক্টর ড. মো. হাসিবুর রহমান, রেজিস্ট্রার বিজন কুমার, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. রওশন ইয়াজদানী, ছাত্র উপদেষ্টা সমীরণ কুমার সাহা, সাবেক প্রক্টর প্রীতম কুমার দাসসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গত বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার বাংলাদেশ সফরে এসে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তারই অংশ হিসেবে বাংলাদেশে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহ করেছে ভারত।

কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে ভারত।

এর মধ্যে পিপিই, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন সরবরাহ ও চিকিৎসা সক্ষমতা বৃদ্ধিতে অভিজ্ঞতা ভাগাভাগি কর্মশালার মাধ্যমে সহায়তা করেছে ভারত। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের উন্নতি সাধনে ভারত তার সামর্থ্যের মধ্যে বাংলাদেশকে সহায়তা করে আসছে। প্রায় দেড় কোটি টাকার এ আধুনিক অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার জন্য ভারত সরকারকে বিশেষভাবে ধন্যবাদ জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে ভারতীয় সহকারী হাইকমিশনার বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন মন্দির, স্বাধীনতা চত্বর পরিদর্শনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান।

আরও পড়ুন:

বসুন্ধরার কম্বল পেল শেরপুরের দরিদ্র মানুষ

news24bd.tv তৌহিদ