মিসরে বাংলাদেশি কওমি শিক্ষার্থীর পিএইচডি অর্জন
Breaking News
মিসরে বাংলাদেশি কওমি শিক্ষার্থীর পিএইচডি অর্জন

সংগৃহীত ছবি

মিসরে বাংলাদেশি কওমি শিক্ষার্থীর পিএইচডি অর্জন

অনলাইন ডেস্ক

মিশরের কায়রো আল-আযহার ইউনিভার্সিটি থেকে সর্বোচ্চ ফলাফলের কৃতিত্ব অর্জন করেছেন কওমি শিক্ষার্থী ডক্টর মুহাম্মাদ হাসিবুর রহমান আযহারী। । বাংলাদেশের বাগেরহাট জেলার সদর থানার অধীনে হরিণখানা গ্রামে ১৮ ডিসেম্বর ১৯৮১ সালে তার জন্ম। তার পিতা মুহাম্মাদ আব্দুল হাকিম একজন অবসরপ্রাপ্প্ত পুলিশ অফিসার।

তিনি ২০০৭ খ্রিস্টাব্দ হতে অদ্যাবধি দীর্ঘ প্রায় ১৪ বছর যাবত আল-আযহার বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করে আসছেন। ফ্যাকাল্টি অব ইসলামিক স্টাডিজ অ্যান্ড এরাবিক থেকে ২০১১ সালে তিনি কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সমাপ্ত করেন। ভালো ফলাফলের সঙ্গে ২০১৪ সালে সমাপ্ত করেন পোস্ট গ্র্যাজুয়েশন। ২০১৭ সালে সম্পন্ন হয় তার এমফিল গবেষণা।

ডক্টর হাসিবুর রহমান আযহারীর পিএইচডি থিসিস গবেষণার প্রধান সুপারভাইজার ছিলেন শ্রদ্ধেয় উস্তাদ ডক্টর যাকি মুহাম্মাদ আবু সারি (সাবেক অধ্যাপক তাফসির ও উলুমুল কুরআন বিভাগ)। সহকারী সুপারভাইজার ছিলেন ডক্টর আব্দুল জাওয়াদ খলফ মুহাম্মাদ আব্দুল জাওয়াদ (সাবেক অধ্যাপক ইসলামি আইন অনুষদ)।  

উল্লেখ্য, ডক্টর মুহাম্মাদ হাসিবুর রহমান আযহারী আল-আযহার বিশ্ববিদ্যালয়ের তাফসীর ও উলূমুল কুরআনের ওপর ডক্টরেট ডিগ্রি অর্জনকারী প্রথম বাংলাদেশি শিক্ষার্থী।

news24bd.tv /আলী

;