মেসি এখন সেরা জায়গায় নেই :  বাতিস্ততা

ফাইল ছবি

মেসি এখন সেরা জায়গায় নেই :  বাতিস্ততা

নিজস্ব প্রতিবেদক

গেল বছরে সপ্তম ব্যালন ডি’অর জিতেছেন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। নিজরে নামের পাশে যোগ করেছেন অধরা  আন্তর্জাতিক শিরোপাও। নিজরে বাড়ি বলে খ্যাত বার্সেলোনা ছেড়ে খেলছেন এখন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইঁতে। এতকিছুর পরেও বর্তমানে মেসি তার সেরা অবস্থানে নেই বলে মন্তব্য করেছেন আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপ জেতা সার্জিও বাতিস্ততা।

সম্প্রতি টিওআইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি অবশ্য প্রশংসায় পঞ্চমুখ ছিলেন মেসির নেতৃত্বের।

 সার্জিও বাতিস্ততা বলেছেন, ‘খেলার দিক থেকে, মেসি এখন সেরা জায়গায় নেই। ব্যক্তিগত বা নেতৃত্বের দিক থেকে আবার সেটা আছে। আমি এখন আরও বেশি দ্রুতগতির ও শ্রেয়তর মেসিকে দেখি।

আমরা তাকে যেমন দেখতে চাইতাম, এখন সে তেমন, বাকি খেলোয়াড়রাও। আগে আমরা তার কাছ থেকে নেতৃত্ব আশা করতাম কিন্তু সেটা করতো অন্য কেউ। এখন মেসি নিজেই এটা খুব ভালো করছে। ’

আর্জেন্টিনার এই দলটির প্রশংসাও করেছেন বাতিস্ততা, ‘এটা খুব ভালো দল সাজানো হয়েছে। এখন যে দলটা আছে, এমন থাকলে আপনার জেতার সম্ভাবনা ৭০ শতাংশ। এটা তাকে আত্মবিশ্বাস দিয়েছে। কোচের এখানে অনেক ভূমিকা আছে। আর এখন আপনি দেখেন মেসি তার কাঁধে পুরো দল নিয়ে চলছে। ’

২০১০ ও  ২০১১ সালে আর্জেন্টিনা দলের কোচের ভূমিকায় ছিলেন বাতিস্ততা। ইতোমধ্যেই বিশ্বকাপে জায়গা করে নেওয়া আর্জেন্টিনাকে নিয়ে খুব আশাবাদী তিনি। ইতিহাস ও ঐতিহ্যের কারণেই সবাই আলবিসেলেস্তেদের বাড়তি শ্রদ্ধা দেখায় বলে বিশ্বাস বাতিস্ততার।

আরও পড়ুন:

‘কম্বলটা যে দিছে আল্লাহ যেনো তার ভালা করে’

‌‘তোমার পত্রিকার মালিক বায় হাজার বছর বাঁচুক’

বসুন্ধরার কম্বল পেল শেরপুরের দরিদ্র মানুষ

news24bd.tv /আলী