নাসিক নির্বাচন: নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজার সদস্য
নাসিক নির্বাচন: নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজার সদস্য

ফাইল ছবি

নাসিক নির্বাচন: নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজার সদস্য

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার প্রচারণ শেষ হয়েছে শুক্রবার মধ্যরাত থেকে। গতকাল সকাল থেকে রাত পর্যন্ত প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারসহ সব প্রার্থী দিনভর পথসভা, গণসংযোগ, গণমিছিলসহ নানা কর্মসূচি পালন করেছেন।

এখন অপেক্ষা ভোটগ্রহণের। কাল রোববার নারায়ণগঞ্জবাসী ভোট দিয়ে নির্বাচিত করবেন তাদের পছন্দের নগরপিতাকে।

তবে ভোট সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাঠে থাকবে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী। ভোটকে কেন্দ্র করে যে কোন ধরণের অপ্রিতিকর ঘটনা এড়াতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ও সহিংসতা এড়াতে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব-বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫ হাজার সদস্য। শুক্রবার (১৪ জানুয়ারি) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, ‘১৯২টি ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের স্ট্রাইকিং ফোর্সের ২৭টি টিম, পুলিশের ৬৪টি মোবাইল টিম, ২০ প্লাটুন বিজিবি, র‍্যাবের ৩টি স্ট্রাইকিং ফোর্স, ৬টি চেকপোস্ট, ৭টি টহল টিম ও ২টি স্ট্র্যাট্রিক টিমসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫ হাজার সদস্য নিয়োজিত থাকবে। ’

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ৭ জন মেয়র প্রার্থী, ১৪৮ জন সাধারণ কাউন্সিলর ও ৪৩ জন সংরক্ষিত নারী কাউন্সিসিলর নির্বাচনে অংশ নিচ্ছেন।  

এই ভোটে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং তৃতীয় লিঙ্গের ৪ জন ভোটার।  

মোট ভোটকেন্দ্র ১৯২টি। মোট ভোট কক্ষের সংখ্যা ১ হাজার ৩৩৩টি। অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৯৫টি।

আরও পড়ুন


সাভারে আসামি ছিনিয়ে নিতে দুই পুলিশ সদস্যকে মারধর, অতঃপর...

news24bd.tv এসএম