করোনা সংক্রমণ প্রতিরোধে আজ থেকে নতুন নিয়মে গণপরিবহন চালু

সংগৃহীত ছবি

করোনা সংক্রমণ প্রতিরোধে আজ থেকে নতুন নিয়মে গণপরিবহন চালু

অনলাইন ডেস্ক

সরকারি নির্দেশনা অনুযায়ী আজ শনিবার থেকে পরিবর্তিত নিয়মে চলছে গণপরিবহন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শুরুতে বাসে এক সিট খালি রেখে যাত্রী পরিবহণ করার কথা থাকলেও পরে তা পরিবর্তিত হয়ে যত সিট ততজন যাত্রী নিয়ে বাস চলবে বলে জানানো হয়। তবে কোনোভাবেই বাসে দাঁড়িয়ে যাত্রী বহন করা যাবে না। এদিকে অর্ধেক সিট খালি রেখে লঞ্চ ও ট্রেনে যাত্রী পরিবহন চালু হয়েছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী, বাসে অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না। সবাইকে মাস্ক পরতে হবে। বাসে স্যানিটাইজার রাখতে হবে। করোনা টিকার সনদ ছাড়া বাস চালাতে পারবেন না চালক ও শ্রমিকরা।

এ বিষয়ে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, সবকিছু খোলা রেখে অর্ধেক আসন ফাঁকা রেখে বাস চালালে গণপরিবহনে সংকট তৈরি হবে। যাত্রীরা বাস পাবে না। বিআরটিএর চেয়ারম্যান মৌখিকভাবে ‘যত সিট তত যাত্রী’ নিয়ে বাস চালানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: 

বিশ্বে একদিনে ৩০ লাখ ৫০ হাজারেরও বেশি করোনা রোগী শনাক্ত


দেশে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে। গত বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দেশবাসীকে এসব বিধিনিষেধ মেনে চলতে হবে বলে জানানো হয়।  

news24bd.tv রিমু