চেয়ারম্যান পদে আপন দুই ভাইয়ের লড়াই, এলাকায় চাঞ্চল্য
চেয়ারম্যান পদে আপন দুই ভাইয়ের লড়াই, এলাকায় চাঞ্চল্য

চেয়ারম্যান পদে আপন দুই ভাইয়ের লড়াই

চেয়ারম্যান পদে আপন দুই ভাইয়ের লড়াই, এলাকায় চাঞ্চল্য

অনলাইন ডেস্ক

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই জমে উঠেছে ভোটের লড়াই। শেষ ধাপের এই ইউপি নির্বাচনে প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করেছেন। তারা দুজনেই স্থানীয় বিএনপি নেতা। তবে দল অংশগ্রহণ না করায় এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবেই অংশ নিচ্ছেন দুজনে।

তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নে শেষ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে বড়দল উত্তর ইউনিয়নে চেয়্যারম্যান পদে আপন দুই ভাইয়ের প্রতিদ্বন্দ্বিতায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে এলাকায়।

নির্বাচনে অংশগ্রহণকারী আপন দুই ভাই হলেন, বড়দল উত্তর ইউনিয়ন পরিষদের বতর্মান চেয়ারম্যান উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কাশেম ও তার আপন ছোট ভাই বড়দল উত্তর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন। তাদের বাড়ি ইউনিয়নের বারহাল গ্রামে।

আপন দুই ভাইয়ের লড়াই যে শুধু ইউনিয়নেই সীমাবদ্ধ তা নয়, এ নিয়ে পুরো উপজেলা জুড়ে চলছে আলোচনা-সমালোচনা। নির্বাচন নিয়ে দুই ভাইয়ের মধ্যে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। দুই ভাই শেষ পর্যন্ত নির্বাচনে লড়বেন বলে জানা গেছে।

বিএনপির সাধারণ সম্পাদক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রুহুল আমিন বলেন, সাধারণ জনগণের প্রার্থী হিসেবে আমি নির্বাচনে অংশগ্রহণ করছি। ইউনিয়নের সাধারণ ভোটারগণ আমার সঙ্গে আছেন। আমার মাঠের অবস্থা ভাল। সকলের দোয়া ও ভালবাসায় আমি শেষ পর্যন্ত নির্বাচন করব।

আর রুহুল আমিনের বড় ভাই বতর্মান চেয়ারম্যান উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কাশেম বলেন, নির্বাচনে যে কেউ অংশগ্রহণ করতে পারেন। কিন্তু সাধারণ ভোটারগণ যাকে যোগ্য বা উপযুক্ত মনে করবেন তাকেই বিবেচনা করবেন ও ভোট দেবেন। আমার ছোট ভাই নির্বাচনে অংশগ্রহণ করলেও আমার নির্বাচনে কোন ধরনের প্রভাব পড়বে না। ইউনিয়নবাসী আমাকে দুই বার চেয়ারম্যান নির্বাচিত করেছেন। আমি আশাবাদী এবারও আমাকে নির্বাচিত করবেন।

বড়দল উত্তর ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার হাসান উদ দৌলা বলেন, বড়দল উত্তর ইউনিয়নের নির্বাচনে ৯ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আপন দুই ভাই আছেন বলে জানতে পেরেছি। আগামী ২২ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরপর জানা যাবে কতজন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

আরও পড়ুন


সোনাদিয়া চ্যানেলে অভিযান, অস্ত্রসহ ৬ জলদস্যু আটক

news24bd.tv এসএম

;