সাংবাদিক মানিক সাহার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি
সাংবাদিক মানিক সাহার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি

সাংবাদিক মানিক সাহার মৃত্যুবার্ষিকী

মামলা পুনঃবিচারের দাবি

সাংবাদিক মানিক সাহার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনা প্রেসক্লাবে সাবেক সভাপতি ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক মানিক সাহার ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে পেশাজীবী, সামাজিক সাংস্কৃতিক সংগঠন।
 শনিবার সকালে খুলনা প্রেস ক্লাবের শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন ও নিহতের পরিবারের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পন করা হয়।

পরে খুলনা প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সিপিবি এ উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে।

জানা যায়, ২০০৪ সালে ১৫ জানুয়ারি চরমপন্থিদের বোমা হামলায় মানিক সাহা নিহত হন। খুলনার শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত আওয়ামী লীগের মহানগর ও জেলা কমিটির সম্মেলন থেকে প্রেসক্লাবে যান। সেখানে কথা শেষ করে তিনি রিকশায় করে আহসান আহমেদ রোডের বাড়িতে যাবার সময় প্রেসক্লাবের অদূরে চরমপন্থিদের বোমা হামলায় নিহত হন।  

আরও পড়ুন: আয়া দিয়ে প্রসূতির সিজার, কেটে ফেলল নবজাতকের কপাল

২০১৬ সালে এ হত্যা মামলায় নয়জনকে যাবজ্জীবন সাজা দেন খুলনার দ্রুত বিচার আদালত। তবে মামলার তদন্তে দুর্বলতার কারণে মূল আসামিদের শাস্তি দেয়া যায়নি জানিয়ে মামলায় পুনঃবিচারের দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ ও পরিবারের সদস্যরা।

মৃত্যু আগ পর্যন্ত তিনি দৈনিক সংবাদ ও নিউএজ পত্রিকার খুলনা জ্যেষ্ঠ প্রতিবেদক, ইটিভি প্রতিনিধি ও বিবিসি বাংলার খণ্ডকালীন সংবাদদাতা ছিলেন।

news24bd.tv/ কামরুল 

;