নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ে দুইজনকে আলাদা কৃতিত্ব দিলেন মুমিনুল
নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ে দুইজনকে আলাদা কৃতিত্ব দিলেন মুমিনুল

নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ে দুইজনকে আলাদা কৃতিত্ব দিলেন মুমিনুল

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে জয়ের খরা কাটিয়েছে মাউন্ট মঙ্গানুই টেস্ট জিতে। ঐতিহাসিক এই জয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়নদের মাটিতে প্রথমবারের মত কোনো সিরিজ ড্র করেছে টাইগাররা।  

দুই ম্যাচ সিরিজ ১-১ এ ড্র করে শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে দেশে ফিরেছে মুমিনুল হকের দল। দেশে পা রেখে বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক মুমিনুল।

এসময় তিনি নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের ইতিহাস গড়া টেস্ট জয়ের জন্য তিনি আলাদা করে দুইজনকে কৃতিত্ব দিয়েছেন। একজন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, অপরজন দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম।

দলকে উজ্জীবিত করতে এবং মানসিকভাবে এগিয়ে দিতে মূলত ড্রেসিংরুমের দুইজন ব্যক্তির আলাদা ভূমিকা ছিল উল্লেখ করে মুমিনুল বলেন, ‘আগেও বলেছি, দলে সুজন ভাইয়ের ভালো একটা ভূমিকা ছিল। সিনিয়র ক্রিকেটার হিসেবে মুশফিক ভাইয়েরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এগুলো কাজ করেছে। ’

নিউজিল্যান্ড সফর নিয়ে মুমিনুল বলেন, আলহামুল্লিলাহ, একট টেস্ট জিতেছি। তবে দ্বিতীয় টেস্টটা ভালো হয়নি, সেটাও ভালো হলে আরও ভালো লাগত। কোনো কারিশমা না, কোনো যাদুমন্ত্র না। আমরা আমাদের প্রক্রিয়াটা ঠিক রাখার চেষ্টা করেছি। দল হিসেবে খেলতে পেরেছি। বাংলাদেশ দল যখনই দল হিসেবে সবাই মিলে ভালো করে তখনই ফলাফল পক্ষে আসে। একজন দুইজন ভালো করলে হয় না।

আরও পড়ুন: 


বাবার বাড়ি যাওয়া হল না, লরি চাপায় পথেই প্রাণ গেল দুই নারীর

রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

সরকার উৎখাতই বিএনপি-জামায়াতের উদ্দেশ্য: ইনু

করোনা সংক্রমণ প্রতিরোধে আজ থেকে নতুন নিয়মে গণপরিবহন চালু


এই জয়ে বেড়েছে দল নিয়ে প্রত্যাশা, মুমিনুল তাই আগামী সিরিজগুলোকে দেখছেন বড় চ্যালেঞ্জ হিসেবে। তিনি বলেন, ‘একটা টেস্ট ম্যাচ জিতেছি, ওটার চেয়েও আমি উদ্বিগ্ন পরের সিরিজগুলো নিয়ে। আমাদের সামনে অনেক বড় সিরিজ, ভারতের বিপক্ষে সিরিজ, দক্ষিণ আফ্রিকা সিরিজ, শ্রীলঙ্কা সিরিজ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।  ঐ সিরিজগুলো আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং। যেটা আমি অধিনায়ক হিসেবে মনে করি। আমাদের দিনে দিনে আরও উন্নতি করতে হবে। ’

news24bd.tv/ নাজিম

;