চোখের নিচের ফোলাভাব দূর করার সহজ উপায়
চোখের নিচের ফোলাভাব দূর করার সহজ উপায়

চোখের নিচের ফোলাভাব দূর করার সহজ উপায়

অনলাইন ডেস্ক

চোখের নিচের কালি কিংবা ফোলাভাব আপনার মুখের সৌন্দর্য কমিয়ে দেবে অনেকখানি। কিছু অভ্যাস পরিবর্তন করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। চলুন জেনে নেয়া যাক কী সেই অভ্যাসগুলো-

কাঁচা লবণ খাওয়া কমান:

আপনি কি খাবারের সঙ্গে অতিরিক্ত লবণ খেয়ে থাকেন? এই অভ্যাসই হতে পারে আপনার বিপদের কারণ। এটি উচ্চ রক্তচাপের সমস্যা বাড়াতে পারে।

সেইসঙ্গে এই অভ্যাস হতে পারে চোখের নিচের ফোলাভাবেরও কারণ। তাই আজ থেকে কাঁচা লবণ খাওয়ার পরিমাণ কমিয়ে দিন। সম্ভব হলে একেবারেই বাদ দিন। এতে এসব সমস্যা থেকে দূরে থাকতে পারবেন।

চোখে যখন-তখন হাত দেওয়া বন্ধ করুন:

আমাদের অনেকেরই এই বদ অভ্যাস আছে, যখন-তখন চোখে হাত দিয়ে ঘষা কিংবা ডলে দেওয়া। এটি ক্ষতিকর একটি অভ্যাস। এই অভ্যাস বাদ দিতে হবে। যদি কখনো চোখে হাত দিতে হয় তাহলে আগে হাত পরিষ্কার করে ধুয়ে নিন। আর যতটা সম্ভব চোখে হাত দেওয়া এড়িয়ে চলুন।

আরও পড়ুন: 


বাবার বাড়ি যাওয়া হল না, লরি চাপায় পথেই প্রাণ গেল দুই নারীর

রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

সরকার উৎখাতই বিএনপি-জামায়াতের উদ্দেশ্য: ইনু

করোনা সংক্রমণ প্রতিরোধে আজ থেকে নতুন নিয়মে গণপরিবহন চালু


অ্যালার্জিযুক্ত খাবার বাদ দিন:

যেসব খাবারে বা অভ্যাসে আপনার অ্যালার্জি বা চুলকানি হয়, সেগুলো বাদ দিন বা এড়িয়ে চলুন। অ্যালার্জিও হতে পারে চোখের ফোলাভাবের অন্যতম কারণ। এই সমস্যা যদি বাড়তে দেন তবে চোখের ফোলাভাবও বেড়ে যাবে। অ্যাকজিমা থাকলে সেই সমস্যাও যত দ্রুত সম্ভব দূর করবেন।

মদ্যপান ছেড়ে দিন:

মদ্যপান করা ধূমপানের থেকেও মারাত্মক। এটি আপনার শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যাঙ্গের জন্য সরাসরি ক্ষতি ডেকে আনে। যারা মদ্যপান করেন তাদের চোখের নিচে অনেকটা ফুলে থাকে। এই অভ্যাস থাকলে তা আজই বাদ দিন। এতে চোখের ফোলাভাব তো দূর হবেই, মুক্তি পাবেন অনেক ধরনের অসুখ থেকেও।

news24bd.tv/ নাজিম

এই রকম আরও টপিক