শঙ্কা থাকলেও সুষ্ঠু ভোটের আশ্বাস

শঙ্কা থাকলেও সুষ্ঠু ভোটের আশ্বাস

অন্তরা বিশ্বাস

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। আগামীকাল নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। শনিবার সকাল থেকেই নির্বাচনি সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে কেন্দ্রে কেন্দ্রে। সুষ্ঠুভাবে ভোট শেষ করতে নিরাপত্তার চাদরে মোড়ানো পুরো নগরী।

 

ইসি জানিয়েছে, ভোটের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। আর নির্বাচনে কেউ অরাজকতা করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  

ভোটগ্রহণের বিশেষ প্রযুক্তি ইভিএম যাচ্ছে কেন্দ্রে কেন্দ্রে। শীতলক্ষ্মার পাড়ের নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট কেন্দ্র রয়েছে ১৯২টি।

এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে, নির্বাচন কমিশন। শহরের তিনটি স্থান থেকে নির্বাচনের সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে কেন্দ্রে কেন্দ্রে। সুষ্ঠুভাবে ভোট শেষ করতে সবার সহযোগিতা চেয়েছেন রিটার্নিং কর্মকর্তা। ভোটারদের গোপনীয়তা রক্ষার কারণেই সিসিটিভি ক্যামেরা বন্ধ রাখার কথা জানিয়েছেন তিনি।

নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করতে সব ভোটকেন্দ্র, এমনকি কেন্দ্রের বাইরেও মোতায়েন থাকবে  আইনশৃঙ্খলা বাহিনীর পাঁচ হাজারের বেশি সদস্য । স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবে পুলিশ, বিজিবি ও র‌্যাব।

ভোটের দিন বহিরাগত কেউ নারায়ণগঞ্জে ঢুকতে পারবে না। আর জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে সবার। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  

এবারের নির্বাচনে সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। সাত মেয়র প্রার্থী ছাড়াও নির্বাচনে লড়ছেন ১৪৮ জন কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ৩৪ জন।
news24bd.tv/আলী

;