নাসিক নির্বাচনের ভোট গ্রহণ চলছে

ভোটার

নাসিক নির্বাচনের ভোট গ্রহণ চলছে

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ রবিবার সকাল ৮টায় শুরু হয় ভোট। যা চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। এবার প্রথমবারের মতো নাসিকের শতভাগ ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট নেওয়া হচ্ছে।

নাসিক নির্বাচন ঘিরে উৎসবের আমেজ নগরজুড়েই। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন দুবার মেয়র পদে জয়ী হওয়া আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াত আইভী। এবার তিনি একই দলের নৌকা প্রতীকের প্রার্থী।

মেয়র পদে অন্য প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। হাতি প্রতীক নিয়ে লড়ছেন বিএনপির চেয়ারপারসনের এই সাবেক উপদেষ্টা।  

মেয়র পদ এছাড়াও কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট গ্রহণ চলছে।

এদিকে পুলিশের পক্ষ থেকে সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচনের জন্য কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।  

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার জানিয়েছেন, 'আমাদের কার্যকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সর্বশেষ উল্লেখযোগ্য নির্বাচন। আমি এই নির্বাচন প্রত্যক্ষভাবে পরিদর্শনের জন্য নারায়ণগঞ্জের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করব। ভোট ভালো হবে এই প্রত্যাশা আমার সবসময় থাকে। '

মেয়র পদে সাতজন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং দলীয় পদ থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত বিএনপি নেতা স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার (হাতি), খেলাফত মজলিশ প্রার্থী এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), মো. কামরুল ইসলাম-স্বতন্ত্র (ঘোড়া), মো. জসীম উদ্দিন-বাংলাদেশ খেলাফত আন্দোলন (বট গাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

আরও পড়ুন:


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ আজ


উল্লেখ্য, এ সিটিতে ভোট কেন্দ্র রয়েছে ১৯২টি, ভোটকক্ষ ১ হাজার ৩৩৩টি, ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও মহিলা ২ লাখ ৫৭ হাজার ৫১১।

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীকে, নাকি তৈমূর আলম খন্দকারকে বেছে নেবেন ভোটাররা- তা জানতে এখন কেবল একটু অপেক্ষা। তবে আগামী নগরপিতা যিনিই হোন না কেন, হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথাই বলছেন নগরবাসী।

news24bd.tv রিমু