বিশ্বাসযোগ্যতা বাড়াতে ভোট সুষ্ঠু হওয়া উচিত: কৃষিমন্ত্রী
বিশ্বাসযোগ্যতা বাড়াতে ভোট সুষ্ঠু হওয়া উচিত: কৃষিমন্ত্রী

ফাইল ছবি

বিশ্বাসযোগ্যতা বাড়াতে ভোট সুষ্ঠু হওয়া উচিত: কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান সরকারের বিশ্বাসযোগ্যতা বাড়ানোর জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনটা সুন্দর ও সুষ্ঠু হওয়া উচিত। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হেরে গেলে কোনো যায় আসে না। কোনো অবস্থাতেই সরকারের গ্রহণযোগ্যতাকে বিলীন হতে দেয়া যাবে না। যেকোনো মূল্যেই ভোট সুষ্ঠু হওয়া দরকার।

রোববার (১৬ জানুয়ারি) সকালে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, কোনো অবস্থাতেই সরকারের গ্রহণযোগ্যতাকে বিলীন হতে দেয়া যাবে না। যেকোনো মূল্যেই ভোট সুষ্ঠু হওয়া দরকার, তাহলেই জনগণ জিতে যাবে। সেখানে যাই ফল আসুক, আওয়ামী লীগ মেনে নেবে।

তিনি আরও বলেন, এর একটি স্থায়ী সমাধান হওয়া দরকার। প্রত্যেকবার নির্বাচন আসলেই সংলাপের গুরুত্ব বাড়ে, কিন্তু কাজের কাজ কিছু হয় না। যে উদ্দেশ্যে সংলাপ, সে ব্যাপারে একটি স্থায়ী আইন হওয়া দরকার। নির্বাচনে যে ফল আসবে সেটা যদি আমাদের বিরুদ্ধেও যায়, তা আমরা গ্রহণ করবো। একটা সিটি নির্বাচনে হেরে গেলে কিছু যায়-আসে না। কিন্তু জনগণের বিজয় হবে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সোমবার সংলাপে বসবে আওয়ামী লীগ। সেখানে কী প্রস্তাব নিয়ে যাবে দলটি- জানতে চাইলে আব্দুর রাজ্জাক বলেন, নির্বাচন কমিশন গঠনে আইন থাকার কথা। সেটা সংবিধানিক বাধ্যবাধকতা। সেই আইন কোনো সরকারই আজ অবধি করেনি। আমরাও করতে পারিনি। এটা জাতি হিসেবে আমাদের দুর্বল দিক। আমাদের একটা আইন অবশ্যই খুব তাড়াতাড়ি করতে হবে। আইন না হওয়া পর্যন্ত রাষ্ট্রপতির ওপর আমাদের আস্থা রাখতে হবে।

আরও পড়ুন


ঢাবিতে ভর্তির সুযোগ না পেয়ে ছাত্রীর আত্মহত্যা

news24bd.tv এসএম

পাঠকপ্রিয়