সংসদে উত্তেজনার পর হারুন বললেন, ‌‘অধৈর্য হচ্ছেন কেন?’
সংসদে উত্তেজনার পর হারুন বললেন, ‌‘অধৈর্য হচ্ছেন কেন?’

সাংসদ হারুনুর রশিদ

সংসদে উত্তেজনার পর হারুন বললেন, ‌‘অধৈর্য হচ্ছেন কেন?’

অনলাইন ডেস্ক

সোমবার (১৭ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশনে দ্বিতীয় কার্যদিবসে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে কথা বলেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘আপনি অসদুপায় অবলম্বন করে নির্বাচন করেন বা নিয়োগ পান, ভর্তি হন কিংবা যে কোনো জায়গায় কর্ম বাস্তবায়ন করেন, এটা ইসলামে নিষিদ্ধ। ’

হারুনুর রশিদ বলেন, ‘ভাষণে প্রধানমন্ত্রী সুস্পষ্ট বলেছিলেন, দুর্নীতিবাজ যেই হোক ছাড় দেওয়া হবে না। দুর্নীতির সংজ্ঞা হচ্ছে অসদুপায় অবলম্বন করা।

আপনি অসদুপায় অবলম্বন করে নির্বাচন করেন, অসদুপায় অবলম্বন করে নিয়োগ পান, ভর্তি হন কিংবা যে কোনো জায়গায় কর্ম বাস্তবায়ন করেন, এটা আমাদের ইসলামে নিষিদ্ধ করা হয়েছে। ’

বিএনপিদলীয় সংসদ সদস্যের এমন বক্তব্যে সংসদে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় হারুন সরকারদলীয় সংসদ সদস্যদের উদ্দেশে বলেন, এত অধৈর্য হবেন না প্লিজ। এত অধৈর্য হচ্ছেন কেন? যা সত্য, তা বলার অন্তত সুযোগ স্পিকার আমাকে দিয়েছেন।

‘গতকাল (রোববার) নারায়ণগঞ্জ সিটি নির্বাচন হয়েছে। এই নির্বাচন নিয়ে বিতর্ক তুলনামূলক কম হয়েছে। কিন্তু এখানে মাত্র ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। ’

‘গত ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ৫ নভেম্বর আমাদের ইউপি নির্বাচনগুলোও হয়েছে। আমি গত অধিবেশনে আবেদন করেছিলাম। অন্ততপক্ষে আমার জনগণ যাতে ভোট দিতে পারে। এটার নিশ্চয়তা চেয়েছিলাম। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলাম। ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। আর স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও কথা বলেছিলাম। ’ বলেন সাংসদ হারুন।

হারুন বলেন, আমার নির্বাচনী এলাকায় ভোটের দিন ৫০ জন সাংবাদিকের সামনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলেছি। সেই দিন কোনো নির্বাচন হয়নি। ইভিএমে ভোট হয়েছে। সেখানে ব্যাজ লাগানো, কেউ বলে ইভিএম মনিটর, কেউ টেকনিশিয়ান। আমি তার (সিইসি) সঙ্গে কথা বলেছিলাম, উনিও বলছিলেন গোপন কক্ষেও লোক?

নির্বাচন কমিশনের ব্যাপারে জনগণের আগ্রহ ও উৎসব একেবারেই নেই বলেও মন্তব্য করেন এ সাংসদ।

আরও পড়ুন:

‘কম্বলটা যে দিছে আল্লাহ যেনো তার ভালা করে’

‌‘তোমার পত্রিকার মালিক বায় হাজার বছর বাঁচুক’

news24bd.tv তৌহিদ