নাটোরে বিএনপির ৪১ নেতাকর্মী জামিনে মুক্ত
নাটোরে বিএনপির ৪১ নেতাকর্মী জামিনে মুক্ত

জামিনে মুক্ত

নাটোরে বিএনপির ৪১ নেতাকর্মী জামিনে মুক্ত

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় করা মামলায় এজাহারভুক্ত বিএনপির ৪১ নেতাকর্মী কারাগার থেকে মুক্তি পেয়েছেন । সোমবার সন্ধ্যায় তাদের কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

কারামুক্ত নেতাকর্মীদের ফুলের মালা ও মটর শোভাযাত্রার মাধ্যমে বরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ এবং বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু।

আরও পড়ুন:


ময়মনসিংহে ট্রাক্টর উল্টে পুকুরে, চালক ও সহকারীর মৃত্যু

পশ্চিম আফগানিস্তানে ভূমিকম্পে নিহত ২৬


মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ নভেম্বর বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সে সময় পুলিশের সঙ্গে দলীয় নেতাকর্মীদের সংঘর্ষে ওসি, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মোট ১১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করেন। সংঘর্ষের দিনই অভিযান চালিয়ে পুলিশ ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করে। বাকি আসামিরা গত ১ ডিসেম্বর মামলার উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় ৪ জানুইয়ারি জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজসহ ৮০জন নেতাকর্মী নাটোরের জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আত্নসমর্পণ করে জামিনের আবেদন জানায়। শুনানি শেষে আদালতের বিচারক বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং বাকি ৪৯ জনের জামিন মঞ্জুর করেন।

news24bd.tv রিমু 

;