উত্তাল শাবিপ্রবি, রাতভর শিক্ষার্থীদের আন্দোলন
উত্তাল শাবিপ্রবি, রাতভর শিক্ষার্থীদের আন্দোলন

সংগৃহীত ছবি

উত্তাল শাবিপ্রবি, রাতভর শিক্ষার্থীদের আন্দোলন

অনলাইন ডেস্ক

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে সারাদিনের পর পুরো রাতও শিক্ষার্থীরা আন্দোলন চালিয়েছেন বলে জানা গেছে। সোমবার বিকেল থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

উপাচার্যের পদত্যাগ দাবিতে নানা শ্লোগান দিয়েছেন শিক্ষার্থীরা। গানে গানেও প্রতিবাদ জানিয়েছেন তারা।

এদিকে, উপাচার্যের ফটকের সামনে অবস্থানে রয়েছে পুলিশ। তবে দুই পক্ষ মুখোমুখি অবস্থানে থাকলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবেই বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

সোমবার সকাল থেকে ভিসিসহ প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বেগবান হয়েছে। দলে দলে এসে আন্দোলনে একাত্মতা জানাচ্ছেন শিক্ষার্থীরা।

তাদের ভাষ্য, বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। এখানে পুলিশ থাকবে কেন। তাদের এই ক্যাম্পাস ছেড়ে চলে যেতে হবে।

শিক্ষার্থীদের এই আন্দোলনে বহিরাগতরা নেতৃত্ব দিচ্ছে বলে এদিন দুপুরে অভিযোগ করেছেন ভিসি ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘বহিরাগতদের ইন্ধনে এখন আন্দোলন চলছে। রোববার রাত থেকেই ক্যাম্পাসে বহিরাগতরা প্রবেশ করেছে বলে আমার কাছে তথ্য আছে’।

আরও পড়ুন:


ময়মনসিংহে ট্রাক্টর উল্টে পুকুরে, চালক ও সহকারীর মৃত্যু


তবে ভিসির এমন দাবি নাকচ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা বলেছেন, ঘটনা ধামাচাপা দিতে মিথ্যাচার করছেন উপাচার্য। ক্যাম্পাসে পুলিশ ছাড়া বহিরাগত কেউ নেই।

উপাচার্যের অভিযোগের বিষয়ে আন্দোলনে নেতৃত্ব দেয়া শিক্ষার্থী সৌরভ চাকমা বলেন, ‘রোববারের ঘটনা ধামাচাপা দিতে ভিসি এমন কথা বলছেন। তারা (প্রশাসন) অভিযোগ করছে, বহিরাগতরা এসে গুলি চালিয়েছে। কিন্তু সত্য হলো পুলিশ ছাড়া কেউ গুলি চালায়নি। পুলিশের গুলিতেই শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা আহত হয়েছেন। এখানে পুলিশ ছাড়া কেউ বহিরাগত নেই। পুলিশকে উপাচার্য ডেকে এনেছেন’।

news24bd.tv রিমু

;