শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

আন্দোলনরত শিক্ষার্থীরা

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

গতকাল গভীর রাতে ভিসির বাসভবন ঘেরাও চলাকালীন এ কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা হলে ফিরে যান। আল্টিমেটাম দেয়া সময়ের মধ্যে দাবি আদায় না হলে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদানসহ আরো কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

এর আগে সংঘর্ষে আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় বহনের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরেকটি বিবৃতির মাধ্যমে শাবি শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাস ন্যাক্কারজনক ঘটনা উল্লেখ করে জড়িতদের বিচার দাবি করেন। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন শিক্ষার্থীদের সাথে মুঠোফোনে কথা বলেন। সমাধানে কার্যত ব্যবস্থা নিতে রাষ্ট্রপতির সাথে তিনিও কথা বলবেন বলে আশ্বাস দেন।

আরও পড়ুন:


উত্তাল শাবি, রাতভর শিক্ষার্থীদের আন্দোলন


গত রোববার বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট প্রত্যাহার, অব্যবস্থাপনা দূরসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলন থেকে ছাত্রীরা উপাচার্যকে ধাওয়া দিয়ে অবরুদ্ধ করে রাখে। পরে উপাচার্যকে উদ্ধারে গেলে পুলিশের সাথে সংঘর্ষ বাঁধে আন্দোলনকারীদের। এসময় গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের আহত করার ঘটনায় রাতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এর ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল থেকেও আন্দোলন শুরু করেছে তারা।

এদিকে পুরো ঘটনা তদন্তে গনিত বিভাগের প্রধান অধ্যাপক ড. রাশেদ তালুকদারকে প্রধান করে ৮ সদস্যের কমিটি গঠন করেছে শাবি কর্তৃপক্ষ।

news24bd.tv রিমু


 

;