ফের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে গভীর রাতে আগুন
ফের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে গভীর রাতে আগুন

রোহিঙ্গা ক্যাম্পে আগুন

ফের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে গভীর রাতে আগুন

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই আগুনে কেউ হতাহত হয়নি। তবে পুড়ে গেছে ২৯টি বসত ঘর।

সোমবার (১৮ জানুয়ারি) রাত ২টার দিকে উখিয়ার ইরানী পাহাড়ের ৫ নম্বর ক্যাম্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তবে ফায়ার সার্ভিস ও এপিবিএন সদস্য ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক। গণমাধ্যমকে তিনি জানান, ক্যাম্পে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আমাদের লোকজন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পাশাপাশি ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, ক্যাম্প-৫ এর আওতাধীন মেইন ব্লক-বি, সাব ব্লক-বি/৩ এবং ডি/২ তে আগুনের সূত্রপাত হয়। আগুনে সাব ব্লক-বি/৩ এর ২৫ টি এবং ডি/২ এর ৪টি বসতি সম্পূর্ণ পুড়ে যায়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুন লাগার কারণ জানা যায়নি বলে জানান এপিবিএন অধিনায়ক।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি উখিয়ার শফিউল্লাহ কাটা নামে একটি ক্যাম্পে অগ্নিকাণ্ডে প্রায় ৬০০টি ঘর পুড়ে চার হাজারের বেশি মানুষ আশ্রয় হারিয়েছে। এর আগে গত ২ জানুয়ারি উখিয়ার বালুখালী ২০ নম্বর ক্যাম্পে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতালে আগুন লাগে। এতে কেউ হতাহত না হলেও হাসপাতালের আইসোলেশন সেন্টারের ১৬টি কেবিন পুড়ে যায়।

এর আগেও গত বছরের ২২ মার্চ রাতে উখিয়ার ৮ ও ৯ নম্বর ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু বসতবাড়ি পুড়ে যায়। এতে নিহত হয় ১৫ রোহিঙ্গা।

আরও পড়ুন


বিচারকাজ আবারও ভার্চুয়াল আদালতে হবে: প্রধান বিচারপতি

news24bd.tv এসএম

;