বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে
বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সংগৃহীত ছবি

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

অনলাইন ডেস্ক

করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ১৮৩ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৬৩ হাজার । আর এই ভাইরাসে শনাক্ত হয়েছেন ২০ লাখ ২২ হাজারের বেশি মানুষ।

এদিকে, গ্রিসে ষাটোর্ধ্ব যারা করোনা টিকা নেন নি তাদের জরিমানা করার ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

পোল্যান্ডে করোনার পঞ্চম ঢেউ চলছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। ওমিক্রনের কারণে দেশটিতে শনাক্তের সংখ্যা অনেক বাড়তে পারে বলেও আশঙ্কা করছেন তিনি।

অন্যদিকে, করোনা ঠেকাতে ভ্যাকসিন পাসে অনুমোদন দিয়েছে ফ্রান্সের পার্লামেন্ট। যুক্তরাজ্যে ঝুঁকিতে থাকা ১২ থেকে ১৫ বছর বয়সি শিশুদের করোনার বুস্টার ডোজ দেয়া হবে। জাপানে করোনার ষষ্ঠ ঢেউ মোকাবিলায় আংশিক লকডাউন দেয়ার কথা ভাবছে দেশটির সরকার।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। ওমিক্রনের সংক্রমণে ঝুঁকি বেশি বয়স্ক এবং অন্যান্য রোগে ভোগা মানুষজনের। এ রাজ্যে গত কয়েক দিনে মৃতের সংখ্যা পর্যবেক্ষণ করে এমনটাই জানাচ্ছেন স্বাস্থ্য দফতরের কর্তা থেকে চিকিৎসকেরা।

আরও পড়ুন:


 

মরক্কো উপকূলে নৌকাডুবি, শিশুসহ নিহত ৪৩


তাঁরা বলছেন, ‘‘ওমিক্রনের প্রভাব মৃদু হলেও তা উদ্বেগ তৈরি করছে কোমর্বিডিটি থাকা রোগী এবং বয়স্কদের ক্ষেত্রে। তাই তাঁদের উপরে বিশেষ নজর রাখা প্রয়োজন’’।

মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৭৬ লাখ ২ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৬ হাজার ৭৮৪ জন।

news24bd.tv রিমু


 

;