২৫ জানুয়ারি বাকশাল দিবস পালন করবে বিএনপি
২৫ জানুয়ারি বাকশাল দিবস পালন করবে বিএনপি

২৫ জানুয়ারি বাকশাল দিবস পালন করবে বিএনপি

অনলাইন ডেস্ক

চলমান রাজনৈতিক কর্মসূচির ধারাবাহিকতায় বিএনপি আগামী ২৫ জানুয়ারি বাকশাল দিবস পালন করবে।  

আজ দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ তথ্য জানিয়েছেন।

নজরুল ইসলাম খান বলেন, আগামী ২৫ জানুয়ারি দেশব্যাপী সব মহানগর ও জেলায় মুক্তিযুদ্ধের সুবর্ণ ফসল গণতন্ত্রকে হত্যা করে একদলীয় অগণতান্ত্রিক স্বৈরশাসন দেওয়ার দিনটিকে বাকশাল দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি ওই দিন সারা বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত দলমত নির্বিশেষে গণতন্ত্রমনা বাংলাদেশিদের অংশগ্রহণে এক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করবে।

তিনি জানান, গত রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সভাপতিত্বে স্থায়ী কমিটির নিয়মিত সাপ্তাহিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

নজরুল ইসলাম খান আরও বলেন, গত প্রায় ১ যুগ ধরে আমাদের দলের যেসব নেতা-কর্মী গুম ও খুন হয়েছেন—তারা স্বেচ্ছায় আত্মগোপন করেছেন এই মর্মে নিখোঁজ ও মৃত নেতা-কর্মীদের স্বজনদের কাছ থেকে স্বীকারোক্তি লিখে নেওয়ার সরকারি নির্মম অপপ্রয়াসে সভ্যতা, মানবতা এবং ন্যায় বিচারের সব মর্মবাণী ও মূল্যবোধকে অগ্রাহ্য এবং রাষ্ট্রক্ষমতার অপপ্রয়োগের এক নতুন কলঙ্কময় দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। বিএনপি এই ঘৃণ্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। এমন ঘৃণ্য অপচেষ্টা সরকারের আত্মরক্ষার হাতিয়ার নয়। বরং তার দানবিক পরিচয় স্পষ্টতর করেছে।

জনগণের প্রতিবাদ তীব্রতর করার লক্ষ্যে চলমান কর্মসূচি অব্যাহত রাখার জন্য দেশের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

news24bd.tv/ নাজিম

;