শাবিপ্রবির দুই শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলা

ফাইল ছবি

শাবিপ্রবির দুই শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলা

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে গত রোববার পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা হয়েছে। তবে মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আব্দুল হান্নান বাদী হয়ে এ মামলা করেন। মামলাটি গ্রহণ করে থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু খালেদ মামুন তদন্তের দায়িত্ব থানার উপ-পরিদর্শক মো. আসাদুজ্জামানকে দিয়েছেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ গণমাধ্যমকে, সেদিন শিক্ষার্থীদের মধ্যে থেকে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ করা হয়েছে। পুলিশ আহত হয়েছেন এবং পুলিশের রাবার বুলেট-সাউন্ড গ্রেনেড খরচ হয়েছে। তাই নিয়মরক্ষার জন্য এই মামলাটি দায়ের করা হয়েছে।

মামলা শিক্ষার্থীদের ভয়ভীতি প্রদর্শন বা হয়রানির উদ্দেশ্যে নয় বলেও দাবি করেন তিনি।


আরও পড়ুন:

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

মেসি-সালাহদের পেছনে ফেলে ফের ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি

সাবেক সাংসদ বদির দুর্নীতির মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ


মামলার এজাহারে উল্লেখ করা হয়ছে, তিন দফা দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচিকে কেন্দ্র করে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করার ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয় শিক্ষার্থীরা এবং পুলিশের উপর চড়াও হয়।

এজাহারো আরও উল্লেখ করা হয়েছে, শিক্ষার্থীরা পুলিশের সরকারি আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বৃষ্টির মতো ইট-পাটকেল ছুড়তে থাকে, গুলি ছুড়ে এবং পুলিশের উপর ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩১টি শটগানের গুলি এবং ২১টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

news24bd.tv/ নাজিম