জুয়েলারী দোকানে চুরি
জুয়েলারী দোকানে চুরি

সংগৃহীত ছবি

জুয়েলারী দোকানে চুরি

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারের একটি জুয়েলারী দোকানে চুরি হয়েছে।  সোমবার দিবাগত রাতে শম্পা জুয়েলার্সে এই চুরির ঘটনা ঘটে। পুলিশ ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শন করেছে। চোরেরা ৪ লাখ টাকার স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জানিয়েছেন।

জুয়েলার্সের মালিক সমীর কর্মকার জানান, আগেরদিন রাত ৯টার দিকে দোকান বন্ধ করে বাসায় চলে যান তিনি। মঙ্গলবার সকাল ৮টার দিকে দোকান খুলেই শোকেসের তাক খালি দেখে হতবাক হয়ে যান। পরে কারখানায় ঢুকে দেখেন ওপরের পাটাতন ভাঙা। পেছন থেকে চোরেরা মই বেয়ে প্রথমে জানালা ভেঙে দোতলায় উঠে কাঠের পাটাতন কেটে মূল দোকানে প্রবেশ করে। চোরেরা সোনা, রূপা ও ব্রঞ্জের তৈরী বিভিন্ন অলঙ্কার নিয়ে গেছে।

জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক গোপাল কর্মকার জানান, এতোবড় একটি বাজারে মাত্র দুই জন পাহারাদার। রাত হলে বাজারটি অরক্ষিত হয়ে পড়ে। যে কারণে চুরি হওয়ার আশঙ্কায় থাকতে হয় ব্যবসায়ীদের। দ্রুত পাহারাদার বাড়ানোর জন্য উপজেলা প্রশাসন এবং সদর ইউনিয়ন পরিষদের (রায়েন্দা ইউপি) চেয়ারম্যানের কাছে পাহারাদার নিয়োগের দাবি জানান।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, এতো বড় একটি বাজার, অথচ কোনো শৃঙ্খলা নেই। এই বাজার সুরক্ষার জন্য সড়ক বাতি ও সিসি ক্যামেরা থাকা অত্যন্ত জরুরী। কিন্তু তার কিছুই নেই। বাজারে মাত্র দুই জন পাহারাদার। এ দিয়ে বিশাল এরিয়া নিয়ন্ত্রন করা অসম্ভব। আমি নিজে পুলিশ নিয়ে গভীররাত পর্যন্ত পাহারা দেই। চুরির বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

news24bd.tv/আলী       

;