হোয়াটসঅ্যাপের মেসেজও রিয়্যাকশন ফিচার!
হোয়াটসঅ্যাপের মেসেজও রিয়্যাকশন ফিচার!

প্রতীকী ছবি

হোয়াটসঅ্যাপের মেসেজও রিয়্যাকশন ফিচার!

অনলাইন ডেস্ক

সারা বিশ্বে অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বিশ্বের প্রায় ২ কোটিরও বেশি ব্যবহারকারী প্রতিনিয়তই ব্যবহার করে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি লঞ্চ করতে চলেছে তাদের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন। মেটার নিজস্ব মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের ওপর কাজ করছে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নির্দিষ্ট ৬টি ইমোজির মাধ্যমে তাদের রিয়্যাকশন জানাতে পারবেন। এই ৬টি ইমোজি হলো– লাইক, লাভ (হার্ট), লাফ, সারপ্রাইজ, স্যাড ও থ্যাঙ্কস। এই ৬টি ইমোজি ছাড়াও হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে অন্য কোনো ইমোজি ব্যবহার করা যাবে কিনা, সেই বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন নিয়ে আসা হচ্ছে আইওএস ব্যবহারকারীদের জন্য। নতুন এই ফিচার মেসেজ রিয়্যাকশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা মেসেজে রিয়্যাকশন দিতে পারবেন বিভিন্ন ধরনের ইমোজির সাহায্যে। অর্থাৎ যে ভাবে ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামে মেসেজের রিয়্যাকশন দেয়া যায়, ঠিক তেমন ভাবেই এ বার হোয়াটসঅ্যাপেও সেটা করা যাবে।

ডব্লিউএবিটাইনফো’র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ বেটার ২২.২.৭২ ভার্সন আইওএস ইউজারদের নতুন ফিচার ব্যবহার করার জন্য সেটিং পরিবর্তন করতে হবে। এর জন্য হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে নোটিফিকেশন পাঠানো হবে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সেটিং পরিবর্তন করে ব্যবহার করতে পারবেন এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন। কিন্তু এই মুহূর্তে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার ব্যবহার করা সম্ভব নয়।

ডব্লিউএবিটাইনফো-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ মেসেজ রিয়্যাকশন ফিচার লঞ্চ না-করলেও, সেটি পরীক্ষা করার কাজ শুরু হয়ে গিয়েছে আইওএস বিটা টেস্টারে।  

একের পর এক নতুন ফিচার ব্যবহারকারীকে আটকে রাখছে এই সাইটটিতে। ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপের একটি বড় সুবিধা ছিল ভয়েস চ্যাট। মেসেঞ্জারের মতো হোয়াটসঅ্যাপে এই সুবিধা যুক্ত হয়ে আরও অনেকদিন আগে। তবে এবার এই ফিচারে আরও নতুনত্ব পাবেন ব্যবহারকারীরা।

মূলত ভয়েস মেসেজিংয়ের অভিজ্ঞতা আরও ভালো করতে বিশ্বব্যাপী গ্রাহকদের জন্য নতুন ফিচার আনছে প্রতিষ্ঠানটি। এখন যেমন হোয়াটসঅ্যাপে কোনো ভয়েস মেসেজ প্লে করে সেই চ্যাট থেকে বেরিয়ে এলে ভয়েস মেসেজও বন্ধ হয়ে যায়। নতুন এই ফিচারে কোনো এক চ্যাটে ভয়েস মেসেজ প্লে করে অন্য চ্যাট ওপেন করলেও ভয়েস মেসেজ বন্ধ হবে না। ব্যাকগ্রাউন্ডেও ভয়েস মেসেজ প্লে থাকবে।

news24bd.tv/আলী   

;