ঝটিকা সফরে মেয়র আতিক, রাস্তায় নির্মাণসামগ্রী দেখে ক্ষোভ

ঝটিকা সফরে মেয়র আতিকুল

ঝটিকা সফরে মেয়র আতিক, রাস্তায় নির্মাণসামগ্রী দেখে ক্ষোভ

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ঝটিকা সফরে রামপুরা মহানগর আবাসিক এলাকা ও পশ্চিম রামপুরা পরিদর্শন করেছেন। রাস্তা ও ফুটপাতের ওপরে নির্মাণসামগ্রী দেখে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

বুধবার (১৯ জানুয়ারি) খুব সকালের দিকে মেয়র এ অভিযান পরিচালনা করেন। এসময় মেয়র একটি নির্মাণাধীন ভবনের মালামাল ফুটপাতে পড়ে থাকতে দেখেন।

পরে ভবনটির কেয়ারটেকারকে ডেকে পাঠান তিনি। অব্যবস্থাপনার কারণে বাড়ির নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন। ফুটপাত দখলের দায়ে জরিমানারও নির্দেশ দেওয়া হয়।

একটি ভবনের কেয়ারটেকারকে মেয়র ডেকে বলেন, মানুষ রাস্তা দিয়ে হাঁটবে না? এটা কি তোমার রাস্তা? এটা জনগণের রাস্তা।

এটা এখানে রাখলে কেন? ভেতরে রাখতে পারলা না? ভেতরে তোমাদের জায়গা নেই? এখন সব মালামাল থানায় যাবে।

মেয়র অপর একটি নির্মাণাধীন ভবনে গিয়েও একই চিত্র দেখতে পান। সেখানেও ফুটপাত দখল করে নির্মাণসামগ্রী রাখা হয়েছে। পরে মেয়র সব মালামাল বাজেয়াপ্ত করার নির্দেশ দেন। পাশাপাশি ভবনের ডেভেলপার কোম্পানি ও সাইট ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

আকস্মিক পরিদর্শনের বিষয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটপাত দখল করে এক শ্রেণির মানুষ সেখানে নির্মাণসামগ্রী রেখেছে। এতে সাধারণ মানুষকে চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে।

তিনি আরও বলেন, এই শহর আমাদের সবার। আমরা যদি নিজ নিজ জায়গা থেকে সবাই সচেতন না হই তাহলে শহরটার পরিবেশ আমরা সুন্দর করতে পারব না। তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে। সাধারণ মানুষের কথা ভাবতে হবে।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, শহরের বিভিন্ন স্থানে অব্যবস্থাপনা দূর করতে মূলত মেয়র এমন আকস্মিক পরিদর্শনে যাচ্ছেন। যাতে সংশ্লিষ্ট সবাই সচেতন থাকেন এবং অব্যবস্থাপনা দূর করতে সিটি করপোরেশনসহ সবাই প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করেন।

আরও পড়ুন


সাভার ও আশুলিয়ায় দুই নারীর মরদেহ উদ্ধার

news24bd.tv এসএম