বহিরাগত ও অস্ত্রবাজ এফডিসিতে আসতে পারবে না: হারুন
বহিরাগত ও অস্ত্রবাজ এফডিসিতে আসতে পারবে না: হারুন

বহিরাগত ও অস্ত্রবাজ এফডিসিতে আসতে পারবে না: হারুন

অনলাইন ডেস্ক

আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। আর তাই বিএফডিসি প্রাঙ্গণ এখন উৎসবমুখর। উৎসবের মাঝেই নির্বাচন প্রস্তুতি সেরে নিচ্ছেন ইলিয়াস কাঞ্চন-নিপুন এবং জায়েদ-মিশা পরিষদের সমর্থক ও কর্মীরা। নির্বাচনকে ঘিরে বেড়েছে বহিরাগতদের আগমনও।

তারা নির্বাচনী পরিবেশ বানচালের চেষ্টা করছে বলে অভিযোগ ছিলো দুইপক্ষেরই।

বিষয়টি মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন কমিশন বৈঠক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে। বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের যুগ্ম-কমিশনার ও অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হারুন-অর-রশীদ, সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগরসহ অনেকে।

বৈঠক শেষে এক প্রশ্নের উত্তরে হারুন বলেন, দুই পক্ষেরই একটি অভিযোগ ছিল আমাদের কাছে। বহিরাগতরা এসে এখানে অস্ত্রের মহড়া দিচ্ছে। নির্বাচনী পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। আমরা ঘটনাস্থলে এসেছি, প্রধান নির্বাচন কমিশনারের সাথে কথা বলেছি। নির্বাচন সুষ্ঠু হবে, নিরপেক্ষ হবে, কোনো বহিরাগত, কোনো অস্ত্রবাজ এফডিসিতে আসতে পারবে না। আমরা তাদের সে নিশ্চয়তা দিয়েছি।

ভোটের দিন কী সংখ্যক পুলিশ সদস্য থাকবেন? জানতে চাইলে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের চাহিদা অনুযায়ী আমাদের আইন শৃঙ্খলা বাহিনী এখানে থাকবে। ডিবি থাকবে, পুলিশ থাকবে যাতে কোনো ভাবেই আইন শৃঙ্খলার অবনতি না হয়। নির্বাচন সুষ্ঠু করার জন্য যা করা দরকার আমরা করব।  

২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন পরিচালনার জন্য প্রধান নির্বাচন কমিশনার হয়েছেন পীরজাদা হারুন।


আরও পড়ুন:

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত প্রায় এক হাজার

গভীর রাতে চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৩

মিরপুরে স্কুলছাত্রকে কুপিয়ে টাকা ছিনতাই


তিনি বলেন, তেজগাঁও জোনের পুলিশ কর্মকর্তা ও নির্বাচনে অংশ নেয়া দু’পক্ষের সাথে আলাপ করে সিদ্ধান্ত নিয়েছি বুধবার থেকে কোনো বহিরাগত এফডিসিতে প্রবেশ করতে পারবে না। এফডিসি প্রবেশ করতে হলে বৈধ প্রবেশপত্র লাগবে।

নির্বাচনে গণমাধ্যমকর্মীদের প্রবেশের জন্য কমিশন থেকে আলাদা পরিচয়পত্র প্রদান করা হবে বলেও এসময় জানান তিনি।

news24bd.tv/ নাজিম 

;