ঠাকুরগাঁওয়ে সড়ক বিহীন ব্রিজ, দুর্ভোগে সাধারণ মানুষ
ঠাকুরগাঁওয়ে সড়ক বিহীন ব্রিজ, দুর্ভোগে সাধারণ মানুষ

সড়ক বিহীন ব্রিজ

ঠাকুরগাঁওয়ে সড়ক বিহীন ব্রিজ, দুর্ভোগে সাধারণ মানুষ

ঠাকুরগাঁও প্রতিনিধি: 

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নে আমশারা খালের ওপর একটি ব্রিজ সংযোগ সড়ক না থাকায় প্রায় ৩৫ বছর ধরে একাই দাঁড়িয়ে আছে।

জানা যায়, ১৯৮৭-৮৮ সালে এক বন্যার স্রোতে ব্রিজটির দুই পাড়ের মাটি সরে গিয়ে সংযোগ সড়কটি  ভেঙে যায়। তার পরে সড়কটি আর মেরামত করা হয়নি।  

এরপরে থেকে ব্রিজটি এভাবেই পড়ে আছে।

ফলে বছরের পর বছর ধরে দুর্ভোগ পোহাচ্ছেন ১৫ গ্রামের কয়েক হাজার মানুষ। বর্ষা ও শুকনো মৌসুমে প্রায় ১৫টি গ্রামের মানুষ চরম ভোগান্তি নিয়েই পাড়ি দিয়ে যাতায়াত করছেন।

এলাকাবাসী জানান, সড়ক না থাকায় স্থানীয় ছাত্র-ছাত্রীদের বর্ষাকালে দীর্ঘ পথ ঘুরে স্কুলে যেতে হয়। ব্রিজটি নতুন করে মেরামতের জন্য বিভিন্ন দফতরে যোগাযোগ করেও কাজ হয়নি। জনপ্রতিনিধিরা ভোটের সময় সংস্কারের আশ্বাস দিলেও পরে খোঁজ আর নেন না। বর্ষায় নৌকা অথবা বুক কোমর পানি পাড়ি দিয়ে পার হতে হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া বলেন, আমসারা খালের ওপর একটি ব্রিজ দীর্ঘ ৩৫ বছর ধরে সংযোগ সড়ক না থাকায় পরে আছে। নির্বাচনী প্রচারণার সময় আমি সেটা দেখেছি। ১৫ গ্রামের মানুষের যাতায়াতের খুব কষ্ট হচ্ছে। আমি সবেমাত্র আমার দায়িত্ব পেলাম। আগামী মিটিংয়ে স্থানীয় সংসদ সদস্যের কাছে এ ব্রিজটি নতুন করে মেরামতের জন্য তুলে ধরব।

news24bd.tv/ কামরুল 

;