দুই যুগেও সংস্কার হয়নি দুই গ্রামের রাস্তা
দুই যুগেও সংস্কার হয়নি দুই গ্রামের রাস্তা

ফাইল ছবি

দুই যুগেও সংস্কার হয়নি দুই গ্রামের রাস্তা

ডেস্ক রিপোর্ট

জামালপুরে দুই যুগেও সংস্কার হয়নি দুই গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা। ভাঙাচোরা ও খানাখন্দে ভরা এই রাস্তায় যানবাহন চলতে গিয়ে প্রায় ঘটেছে দুঘর্টনা। এতে দুর্ভোগের শিকার স্থানীয়রা। বারবার কর্তৃপক্ষকে জানানোর পরও রাস্তটি নির্মানে কোন উদ্যোগ না নেয়ায় হতাশ তারা ।

জামালপুর সদর উপজেলার শরীফপুর ইউনিয়নের শীতলকুর্শা ও আরিফপুর গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা। জামালপুর শহরঘেষা হলেও এই এলাকায় তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি। দুই যুগ আগে মাটির রাস্তাটিতে ইট  দিয়ে  চলাচলের উপযোগী করা হয়।  এর পর থেকে আর কোন সংস্কার কাজ না করায় চলাচলের অযোগ্য হয়ে পরেছে ৪ কিলোমিটার দৈর্ঘ্যরে এই রাস্তাটি।

স্থানীয়দের অভিযোগ, সংস্কারের অভাবে   রাস্তার দুই পাশ থেকেও ইট ও মাটি সরে গিয়ে খানাখন্দে পরিণত হয়েছে। ভাঙাচোরা রাস্তায় যানবাহন যেমন স্বাভাবিকভাবে চলাচল করতে পারেনা । প্রায়ই ঘটছে দুঘর্টনা । নস্ট হচ্ছে যন্ত্রাংশ।

আরও পড়ুন:

৬ হাজার ৮৭০ কোটি ডলারে ভিডিও গেম কোম্পানি কিনবে মাইক্রোসফট

নিত্যপণ্যের দাম আরো উচ্চ হারে বাড়ার আভাস

এতে দুর্ভোগের শিকার  এই অঞ্চলের কয়েক হাজার মানুষ । জনপ্রতিনিধি ও কর্তৃপক্ষের সাথে বারবার যোগাযোগ করেও আশ্বাস ছাড়া আর কিছুই মেলেনি, বাস্তবায়ন হয়নি সড়ক নির্মানের দাবী। দ্রতই রাস্তাটি সংস্কারের উদ্যো্গ নেয়া হবে বলে জানালেন সংশ্লিস্টরা।

রমজান আলী, সিনিয়র সহকারি প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর জামালপুর। জন  দুর্ভোগ নিরসনে রাস্তাটি নতুন করে নির্মান করা হবে এমন প্রত্যাশা  ভূক্তভোগীদের।

news24bd.tv/এমি-জান্নাত    

;