রাজধানীতে ‘লও ঠেলা’ গ্যাংয়ের ৯ সদস্য আটক
রাজধানীতে ‘লও ঠেলা’ গ্যাংয়ের ৯ সদস্য আটক

সংগৃহীত ছবি

রাজধানীতে ‘লও ঠেলা’ গ্যাংয়ের ৯ সদস্য আটক

অনলাইন ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ‘লও ঠেলা’ গ্যাংয়ের মূলহোতা বাবু ওরফে দশের বাবুসহ ৯ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
গতকাল বুধবার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ছুরি, চাপাতি ও স্টিলের পাইপসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

আটকরা হলেন, বাবু ওরফে দশের বাবু (২৬), ফোরকান (২২), পলাশ (২৩), সুমন (২২), সাগর (২৩), রাজন (২৩), নাজিম (২৪), শাকিল (২০) ও মিলন (২১)।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত।

তিনি জানান, একদল সন্ত্রাসী গত ৩১ ডিসেম্বর রাতে মোহাম্মদপুরে নবীনগর হাউজিং এলাকায় দোকানপাট ও বাড়িঘর ভাঙচুর করে। একই গ্রুপ এলাকাটিতে বেশ কয়েকটি ছিনতাই করে। গত ১৬ জানুয়ারি এলাকাটিতে ফের ছিনতাই ও দোকানে লুটপাটের ঘটনা ঘটে। এসব অভিযোগের পর সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করা হয় এলাকায় পরিচিত ‘লও ঠেলা’ গ্যাংয়ের সদস্যদের। তাদের মধ্যে ৯ জনকে আটক করা হয়েছে। পলাতক অন্যদের আটকে অভিযান চলছে।

আরও পড়ুন:


যে দোয়ায় অনবরত সওয়াব লেখা হয়


র‍্যাব জানায়, গ্যাংয়ের প্রধান বাবু ওরফে দশের বাবু ২০০০ সালে মায়ের সঙ্গে নড়াইল থেকে ঢাকায় আসেন। তিনি গাড়ির হেলপার, হোটেলে পরিচ্ছন্নতা কর্মীর চাকরিসহ বিভিন্ন কাজে ছিলেন। একপর্যায়ে মাদকাসক্ত হয়ে পড়েন। বাবু কিশোর বয়সী অনেককে দলে ভেড়ান। এরপর মোহাম্মদপুরসহ আশপাশের এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি ছাড়াও মাদক কারবার করতে থাকেন গ্যাংয়ের সদস্যদের মাধ্যমে। গ্যাংয়ের সদস্যদের অনেকেই রিকশাচালক ও দোকান কর্মচারী। প্রায় প্রতি সন্ধ্যায় তারা এলাকায় অপরাধমূলক কাজের পাশাপাশি মহড়া দিতেন।

news24bd.tv রিমু