আমরণ অনশনে শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী
আমরণ অনশনে শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী

সংগৃহীত ছবি

আমরণ অনশনে শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন তাঁরা। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের বাসভবনের সামনে অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

জানা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশন কর্মসূচিতে অংশ নিয়েছেন।

গতকাল সকাল থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকেন। এ সময় তাঁরা স্লোগান দিতে থাকেন, ‘যে ভিসি গুলি করে, সেই ভিসি চাই না’, ‘যে ভিসি বোমা ছোড়ে, সেই ভিসি চাই না’।

আমরণ অনশন কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থী বাংলা বিভাগের মোজাম্মেল হক রাত ১০টার দিকে ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী দীপান্বিতা রাত ১১টার দিকে অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁদের অ্যাম্বুল্যান্সে করে নগরের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁরা চিকিৎসাধীন বলে জানা গেছে।

আমরণ অনশন কর্মসূচি শুরুর আগে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম অপূর্ব বলেন, ‘আমরা আন্দোলন শুরু করার পর আমাদের শিক্ষকরা আমাদের পাশে দাঁড়াননি। তাঁরা এতটুকু সংবেদনশীল আচরণ দেখাননি’।

আরও পড়ুন:


শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

উত্তাল শাবি, রাতভর শিক্ষার্থীদের আন্দোলন


এদিকে, গত রাত পৌনে ৯টার দিকে কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলামের নেতৃত্বে একদল শিক্ষক আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যান। কিন্তু শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত না হওয়ায় তাঁদের কথা শোনেননি আন্দোলনকারীরা।

অন্যদিকে, শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে সমাবেশ ও মানববন্ধন করেছেন শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীরা। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে শাবিপ্রবির অর্ধশতাধিক সাবেক শিক্ষার্থী অংশ নেন। জ্বলন্ত মোমবাতি হাতে নিয়ে সংহতি জানান তাঁরা।

news24bd.tv রিমু