ইউক্রেনকে ঘিরে ফেলেছে রাশিয়া, হামলার আশঙ্কা
ইউক্রেনকে ঘিরে ফেলেছে রাশিয়া, হামলার আশঙ্কা

সংগৃহীত ছবি

ইউক্রেনকে ঘিরে ফেলেছে রাশিয়া, হামলার আশঙ্কা

অনলাইন ডেস্ক

ইউক্রেনকে ঘিরে ফেলেছে রাশিয়া। সীমান্তের চারপাশে বিপুল অস্ত্র লক্ষাধিক সেনা মোতায়েন করেছে। সর্বশেষ সীমান্তের কাছে তাদের ঘাঁটিতে নতুন যুদ্ধ হেলিকপ্টার সংযোজন করেছে পুতিন প্রশাসন। সেনা পাঠিয়েছে বেলারুশেও।

এই পরিস্থিতিতে যেকোনো মুহূর্তে হামলা চালাতে পারে। দখল করতে পারে ক্রিমিয়ার মতো ইউক্রেনের অনেক অঞ্চল। এমনটা আশঙ্কা ইউক্রেনের প্রতিরক্ষা গোয়েন্দা কর্মকর্তাদের। শংকা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনেরও।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমি মনে করি, ভয়ঙ্কর ভাবে আঘাত হানতে প্রস্তুত হচ্ছে রাশিয়া। তবে মস্কো যদি ইউক্রেন দখল করার ভুল করে, তাহলে এর পরিণাম হবে খুবই ভয়ংকর।

আরও পড়ুন:


বিনামূল্যে মাস্ক বিতরণের ঘোষণা দিলেন বাইডেন

বিশ্বে ক্রমেই বাড়ছে করোনার ভয়াবহতা, একদিনে প্রাণহাণি ৮ হাজারের বেশি


এই পরিস্থিতিতে ইউক্রেন ইস্যুতে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যকার সংঘাত ক্রমেই বাড়ছে। বাড়ছে জেনেভায় যুক্তরাষ্ট্র ও রাশিয়ার বৈঠকের ভবিষ্যত নিয়ে জল্পনাও। চরম আতঙ্ক বিরাজ করছে ইউক্রেনের শহরগুলোতে। এই আতঙ্কের মধ্যেই কিয়েভে ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে দেখা করেন ব্লিঙ্কেন। দুই নেতার মধ্যে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

এদিকে, ইউক্রেনে হামলা পুতিন প্রশাসনের জন্য ‘চরম মূর্খতার কাজ’ হবে বলে মন্তব্য করেছেন ফ্রান্স এবং কানাডার পররাষ্ট্রমন্ত্রীরা।

news24bd.tv রিমু