কোপা দেল রে: রাতে আলাদা ম্যাচে মাঠে নামবে রিয়াল-বার্সা
কোপা দেল রে: রাতে আলাদা ম্যাচে মাঠে নামবে রিয়াল-বার্সা

মাঠে নামছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

কোপা দেল রে: রাতে আলাদা ম্যাচে মাঠে নামবে রিয়াল-বার্সা

অনলাইন ডেস্ক

কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের ওঠার আলাদা ম্যাচে আজ বৃহস্পতিবার মাঠে নামছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। শেষ আট নিশ্চিতের ম্যাচে রাত আড়াইটায় বার্সার প্রতিপক্ষ অ্যাটলেটিকো বিলবাও।

বার্সা নিজেদের শেষ ম্যাচে হেরেছে রিয়াল মাদ্রিদের কাছে সুপার কাপে। লা লিগাতেও যে পরিবর্তনের মধ্যে দিয়ে যাওয়া বার্সা ভালো অবস্থানে আছে সেটা বলা দায়।

কারণ শেষ পাঁচ ম্যাচে অপরাজিত থাকলেও জয় এসেছে মাত্র দুই ম্যাচে। আছেও তারা লিগ টেবিলের ছয় নম্বরে। সেখান থেকে ঘুড়ে দাঁড়ানোর ম্যাচ, লিগ শিরোপার  দৌড়ে না থাকলেও কোপা দেলরে তে একটা সুযোগ আছে যেটা দেখাতে পারে তাদের শিরোপা স্বপ্ন।

তবে ধুকতে থাকা বিলবাওয়ের বিপক্ষে জাভি পুনর্জীবিত হবার যেই টনিকিই দিক না দলকে এই ম্যাচে আনসু ফাতি আর পেডরিকে পাচ্ছে না তারা। দু'জনেই ছিটকে গেছেন ইনজুরির থাবায়। তবে নতুন চুক্তিতে দলে ফেরেন টরেস আর দানি আলভেস আজ বার্সার ভরসার নাম। আর ব্রেথওয়েটের দলে থাকাটা এখনো নির্ভর করছে তার ফিটনেসের ওপর যদিও কোচ জাভি ঘোষণা দিয়েছেন তার পুরোপুরি ফিট থাকার ব্যাপারে।

এদিকে এলচের বিপক্ষে ফর্মের তুঙ্গে থাকা রিয়াল মাদ্রিদের লড়াইয়ে যোজন যোজন এগিয়ে গ্যালাক্টিকোরা। স্বাগতিক এলচে টেবিলের ১৫ আর লিগ টেবিলের শীর্ষে রিয়াল। সব ধরণের প্রতিযোগীতায় শেষ ২০ ম্যাচে মাত্র একটিতে হেরেছে আনচেলত্তির দল। তার ওপর সম্প্রতি সৌদি আরবের মাটিতে সুপার কাপের শিরোপা দলটির জন্য নতুন উদ্দিপকের নাম।

আরও পড়ুন:


এএফসি কাপে 'ডি' গ্রুপে বসুন্ধরা কিংস


ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদার মিলিতাও কার্ড নিষেধাজ্ঞায় নেই এই ম্যাচে। আর থিয়াবো করতিয়াস আর করিম বেনজেমাকে বিশ্রামে রাখার সম্ভাবনা প্রবল এই ম্যাচে। মার্কো এসেনসিও  আর মারিয়ানো ডিয়াজ নেই ইনজুরিতে।

অন্যদিকে দানি কার্ভাহাল এখনো করোনার পরবর্তী দুর্বলতা থেকে সেরে উঠতে পারেননি।  ফলে টনি ক্রুস, মদরিচ, ভালভার্দে, ইসকো, হ্যাজার্ড, বেল  আর ভিনিসিয়াসদের নিয়েই নিজেদের দল ঘোষণা করেছে রিয়াল। অপেক্ষা দুর্বার সময়ে মাঝে থাকা দলটির আরো বর্নীল আগামীর পথ সুগম করা।

news24bd.tv রিমু 

;