গোলাপি বেগমের ২ হাজার সবজির গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা
গোলাপি বেগমের ২ হাজার সবজির গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

২ হাজার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

গোলাপি বেগমের ২ হাজার সবজির গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর

গাজীপুরের শ্রীপুর উপজেলার গাড়ারন মধ্যপাড়া এলাকায় বর্গাচাষি গোলাপি বেগমের ১৭ শতাংশ জমির প্রায় দুই হাজার শশা ও মিষ্টি কুমড়ার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (১৯ জানুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় মাচায় প্রবেশ করে গাছগুলো কাটা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, গোলাপি বেগমের বাড়ী জামালপুর জেলায়। তিনি গত ২০ বছর যাবত স্বামী মোতালেব ও তিন সন্তান নিয়ে উপজেলার গাড়ারন এলাকায় স্থানীয় সোহেলদের বাসায় থেকে জমি বর্গা নিয়ে চাষাবাদ করে আসছেন।

ধার দেনা করে গত অগ্রাহায়ণ মাসে আধা বিঘা জমিতে সম্মিলিত শশা ও মিস্টি কুমড়ার চারা রোপন করেন তিনি।

চাষি গোলাপি বেগম বলেন, অগ্রাহায়ণ মাসে রোপন করা গাছগুলোতে ফল ধরতে শুরু করেছে। আগামীকাল প্রথম শশা হারভেস্ট করার কথা ছিলো কিন্তু এর আগেই স্বপ্ন ভঙ্গ হয়ে যায়। কান্নাজড়িত কণ্ঠে গোলাপী বেগম আরও বলেন, আমাকে মেরে ফেললেও এতোটা কষ্ট লাগতো না যতটা কষ্ট হচ্ছে গাছগুলো কেটে ফেলায়।

এলাকাবাসী জানান, গোলাপীর শশা আর মিষ্টি কুমড়ার খেত দেখলে যে কারো মন জুড়িয়ে যায়। কোন কারণ ছাড়াই রাতের আধারে গাছ কাটা কোন মানুষের কাজ হতে পারে না। যে বা যারাই কাজটি করেছে তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা উচিৎ।  

সরেজমিন পরিদর্শন শেষে শ্রীপুর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুর এ আলম বলেন, অত্যান্ত নিন্দনীয় কাজ হয়েছে। আমরা ভুক্তভোগী কৃষকের পাশে আছি। সরকারি প্রণোদনা এবং স্বল্প সুদে ঋণ পেতে গোলাপী বেগমকে সহযোগিতা করা হবে।

এই ঘটনায় শ্রীপুর মডেল থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন


গাজীপুরের শ্রীপুরে ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত

news24bd.tv এসএম