হাসপাতালের সামনে দোকান নির্মাণ বন্ধদের দাবিতে মানববন্ধন 
হাসপাতালের সামনে দোকান নির্মাণ বন্ধদের দাবিতে মানববন্ধন 

সংগৃহীত ছবি

হাসপাতালের সামনে দোকান নির্মাণ বন্ধদের দাবিতে মানববন্ধন 

পঞ্চগড় প্রতিনিধি  

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সামনে হঠাৎ করে দোকান ঘর নির্মাণ করার উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। কিন্তু স্থানীয়রা বলছেন হাসপাতালের দেয়াল ঘেসে দোকান ঘর বা মার্কেট নির্মিত হলে হাসপাতালের পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে উঠবে। চিকিৎসা সেবা ব্যহত হবে বলে মনে করেন স্থানীয় সচেতন মহল।  

মার্কেটের নির্মাণ কাজ বন্ধ ও উচ্ছেদের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন তারা।

আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে আটোয়ারী সুশীল সমাজের ব্যনারে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে বক্তারা বলেন, পঞ্চগড় জেলা পরিষদের তত্ত্বাবধানে স্থানীয় একটি অর্থলোভী কুচক্রী মহলের ছত্রছায়ায় লাখ লাখ টাকার বিনিময়ে রাতের অন্ধকারে ১০টিরও বেশি দোকান ঘর নির্মাণ করা হয়েছে। আরও ঘর নির্মাণের কাজ অব্যাহত রয়েছে।  

হাসপাতালের সামনে ঘর নির্মাণ করা হলে হাসপাতালের চিকিৎসা সেবা ব্যাহত হবে। পাশাপাশি হাসপাতাল এলাকার পরিবেশ এবং হাসপাতালের সৌন্দর্য্য নস্ট হবে। জেলা পরিষদের জনস্বার্থ বিরোধী এই কর্মকাণ্ডে ক্ষুব্ধ হন এলাকাবাসি। তারা অবিলম্বে এসব দোকানঘর উচ্ছেদের দাবি জানিয়েছেন তারা। দাবি না মানলে লাগাতার প্রতিবাদ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন আয়োজকরা।  

মানববন্ধন শেষে আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুসফিকুল আলম হালিমের কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়।  

মানববন্ধনে আটোয়ারী সুশীল সমাজের আহ্বায়ক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজলুল করিম, প্রধান শিক্ষক মো. আব্দুল কুদ্দুস, মোজাম্মেল হক, ওয়াজেদ আলী, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, উপজেলা বণিক সমিতির সভাপতি কমলেশ চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক জামিলুর রেজা মানিক, কামরুজ্জামান কামু, তাছাফুর রহমান বাচ্চু, রইছুল আলম, বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন।  

news24bd.tv/ কামরুল