৩ বিভাগে বৃষ্টির আভাস
৩ বিভাগে বৃষ্টির আভাস

সংগৃহীত ছবি

৩ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

দেশের চলমান শৈত্যপ্রবাহের মাঝেই সিলেট, ময়মনসিংহ ও রংপুরে হালকা বৃষ্টিপাত হতে পারে। শনিবার নাগাদ দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে। আর বর্ধিত ৫ (পাঁচ) দিনের প্রথমার্ধে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ অবস্থান করছে বিহার ও তৎসংলগ্ন এলাকায়। এছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, এই অবস্থায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এদিকে রাজশাহী, পাবনা, নওগা ও কুড়িগ্রাম জেলাসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় প্রশমিত হতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

news24bd.tv/আলী  

;