দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ
দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ

ফাইল ছবি

দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

দুই বছরের জন্য একটা জাতীয় সরকার দরকার বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, আগামী নির্বাচনটা ওই যে পূর্ববর্তী দুই নির্বাচন আছে, তাকেও ছাড়িয়ে যাবে। তার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) একটা পরিকল্পনা হলো হেডমাস্টার সাহেবদের ব্যবহার করা, আর ডিসি সাহেবরা তো তার অনুগত আছেনই। এইসব ব্যাপারে আমাদের সতর্ক হতে হবে।

আমি মনে করি না যে তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে। অন্তত দুই বছরের জন্য একটা জাতীয় সরকার দরকার।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদ এ সভার আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ বলেন, জাতীয় সরকার হলে একটাই পথ আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করে আসতে হবে, কিন্তু আওয়ামী লীগের প্রতিনিধিও তো থাকবে জাতীয় সরকারে। সুতরাং উনার ভয়টা একটু কম। আর তাছাড়া আমি বিভিন্ন সময় বলেছি, উনি যেভাবে খালেদা জিয়ার প্রতি অন্যায় করেছেন সেরূপ অন্যায় যদি উনার প্রতি করা হয়, তার জন্য যদি রাস্তায় নামতে হয়, আমি কিন্তু রাস্তায় উনার পক্ষেই থাকবো।


আরও পড়ুন:

দেশের সকল স্কুল-কলেজ বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী

করোনার নতুন ধরন: যে পাঁচটি জরুরি নির্দেশনা জারি

নতুন প্রজ্ঞাপনে মসজিদে যাওয়ার ক্ষেত্রে যে নির্দেশনা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান গ্রুপে বাংলাদেশ


দুই সপ্তাহের জন্য স্কুল-কলেজ বন্ধের বিষয়টি নিয়ে তিনি বলেন, আজকে স্কুল কলেজ যে বন্ধ হলো, এটাও একটা প্রতারণা। এর মধ্যে দিয়েই সবকিছু চলছে, শিক্ষা প্রতিষ্ঠান কেন বন্ধ থাকবে! এটা বুদ্ধিমানের কাজ না। টিকায় সরকারের দুর্নীতি অকল্পনীয়। যেখানে সরকার আজকে ১৪ ডলার দিয়ে টিকা কিনছে, সেখানে রাশিয়া তাকে সাত ডলারে দিয়েছিল। সেটা নেননি তিনি। এসব নিয়ে আবার সংসদে কথা বলাও যাবে না।  

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়ার সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ নাজিম

;