পঞ্চগড়ে রাতের আঁধারে বন বিভাগের গাছ কাটার অভিযোগ
পঞ্চগড়ে রাতের আঁধারে বন বিভাগের গাছ কাটার অভিযোগ

সংগৃহীত ছবি

পঞ্চগড়ে রাতের আঁধারে বন বিভাগের গাছ কাটার অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের দেবীগঞ্জে রাতের আঁধারে অবৈধ ভাবে বন বিভাগের গাছ কাটার অভিযোগ উঠেছে। এই সময় বন বিভাগের সদস্যরা পুলিশের সহযোগিতায় গাছ বোঝাই ট্রাক্টর জব্দ করেছে।  

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের যতিনের ডাঙ্গা এলাকায় এই ঘটনা ঘটে।

বন বিভাগ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে অবৈধ ভাবে বন বিভাগের গাছ পাচারের তথ্য পান বটতলি বিট কর্মকর্তা জুলফিকার আলী মোহাম্মদ হুমায়ুন কবির।

 

এরপর তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছ বোঝাই ট্রাক্টর জব্দ করেন। এই সময় ঘটনার সাথে জড়িতরা পালিয়ে যান। পরে দেবীগঞ্জ থানা পুলিশের পেট্রোলিং টিমের সহযোগিতায় গাছ বোঝাই ট্রাক্টরটি বটতলি বিট অফিসে রাত আড়াইটার দিকে নিয়ে আসে।  

পুলিশ চলে যাওয়ার পর রাতেই গাছসহ ট্রাক্টরটি নিয়ে যাওয়ার চেষ্টা করেন দুষ্কৃতকারীরা। দুষ্কৃতকারীরা ছয়টি বড় আকারের ইউক্যালিপটাস গাছ কাটেন বলে জানান হুমায়ুন কবির।

শুক্রবার সকাল সাড়ে ১১ টায় বটতলী নতুন পাড়া এলাকার রাব্বু, ফয়সালসহ আরও অন্তত ২০-২৫ জন বিট অফিসে এসে ট্রাক্টরটি জোর করে ছিনিয়ে নিয়ে যায়। রাব্বু ও ফয়সাল বিট অফিসার হুমায়ুন কবিরের স্মার্টফোনটি কেড়ে নেন। রাব্বু এবং ফয়সাল এই সময় নিজেদের আওয়ামী লীগের লোক বলে পরিচয় দিতে থাকেন।  

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে বিট কর্মকর্তা ৯৯৯ এ কল করে সহযোগিতা চান। পরে দেবীগঞ্জ থানা পুলিশের একটি দল ট্রাক্টরটিকে ধাওয়া করলে পার্শ্ববর্তী মির্জাগঞ্জ বাজারের পাশে গাছ রেখে ট্রাক্টর নিয়ে চালক পালিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করে দেবীগঞ্জ ফরেষ্ট রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মধুসূদন বর্মণ বলেন, আমরা গাছ জব্দ করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

news24bd.tv/ কামরুল 

;