৩৪ হাজার শিক্ষক পেলেন নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র
৩৪ হাজার শিক্ষক পেলেন নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র

৩৪ হাজার শিক্ষক পেলেন নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র

অনলাইন ডেস্ক

৩৮ হাজার ২৮৩ জন প্রার্থীর মধ্যে ৩৪ হাজার ৭৩ জনকে নিয়োগের জন্য চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ’র সচিব মো. ওবাইদুর রহমান বলেন, ‘চূড়ান্ত সুপারিশের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। পরে এসএমএস দেওয়া হবে।

এনটিআরসিএ’র নির্দেশনায় বলা হয়েছে, ‘পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানকে এসএমএসের মাধ্যমে তা অবহিত করা হয়েছে।

প্রার্থীদের এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রবেশ করে স্ব-স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।

এর আগে ৩৮ হাজার শিক্ষক নিয়োগের বিষয়ে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই শিক্ষক নিয়োগের সিদ্ধান্তে নেয় সরকার। এর মধ্যে ৩৪ হাজার ৭৩ জন শিক্ষকের নিয়োগ চূড়ান্ত করা হয়।

এ বিষয়ে ১৭ জানুয়ারি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) ফৌজিয়া জাফরীন বলেছিলেন, ‘কোনো ব্যক্তিকে নিয়োগের পর যদি তার বিরুদ্ধে পুলিশ ভেরিফিকেশনে আপত্তিকর কিছু আসে, তবে তাদের নিয়োগ বাতিল হবে। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএকে নির্দেশনা দেওয়া হবে।

আরও পড়ুন


‘বসুন্ধরার মালিকে কম্বল পাডাইছে, ইশ্বর তার বালা করুক’

news24bd.tv তৌহিদ

;