মত পাল্টালেন শাবি শিক্ষার্থীরা
মত পাল্টালেন শাবি শিক্ষার্থীরা

মত পাল্টালেন শাবি শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

মত পাল্টালেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। উপাচার্য ইস্যুতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনা করতে ঢাকায় আসার কথা থাকলেও বিকেলে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সাদিয়া আফরিন শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে জানান, শিক্ষামন্ত্রীর আলোচনার প্রস্তাবে ঢাকা যেতে রাজি হয়েছিলেন। এক ঘণ্টা সময় চেয়েছিলেন তাদের মধ্য থেকে কারা যাবে সেটি সিদ্ধান্ত নিতে।

তবে পরে অন্যদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত পাল্টানো হয়।

‘এখানে আন্দোলনকারীদের ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে। ’

সাদিয়া জানান, তাদের এই সিদ্ধান্ত শিক্ষামন্ত্রীর পক্ষে আলোচনার প্রস্তাব নিয়ে যাওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলকে জানানো হয়েছে। তিনি মন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের জানাবেন।

এর আগে শুক্রবার দুপুর ৩টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, শিক্ষামন্ত্রীর আহ্বানে আলোচনার জন্য তাদের একটি প্রতিনিধি দল ঢাকা যাবে।

এক হল প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে গত ১৩ জানুয়ারি থেকে আন্দোলন শুরু করেন এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নানা ঘটনার মধ্য দিয়ে আন্দোলন মোড় নেয় উপাচার্য পদত্যাগের এক দফা দাবিতে।

এই দাবি নিয়ে গত ১৯ জানুয়ারি থেকে আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা।

শিক্ষামন্ত্রী দীপু মনি ফোনে শুক্রবার দুপুরে আন্দোলনরতদের সঙ্গে কথা বলেন।

গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে লাউড স্পিকারে মন্ত্রী বলেন, ‘আমরা চাই আমাদের সন্তানরা ভালো থাকবে। তাদের যেন কোনো কষ্ট না হয়। ক্যাম্পাসও ঠিক থাকবে।

আরও পড়ুন


‘বসুন্ধরার মালিকে কম্বল পাডাইছে, ইশ্বর তার বালা করুক’

news24bd.tv তৌহিদ

;