আন্দোলন মোকাবিলা করতেই বিধি-নিষেধ: গয়েশ্বর

আলোচনা সভায় গয়েশ্বর চন্দ্র রায়

আন্দোলন মোকাবিলা করতেই বিধি-নিষেধ: গয়েশ্বর

অনলাইন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনস্বাস্থ্য নয়, রাজনৈতিক আন্দোলন মোকাবিলা করতেই বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জিয়া নাগরিক ফোরাম আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে’ এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।  

মার্কিন একটি সংস্থা জরিপের বরাত দিয়ে তিনি বলেন, বাংলাদেশের জনগণের ওপর মার্কিন সংস্থা জরিপ করেছে। যার ফলাফল ৮৮ জন মানুষ বিশ্বাস করে, বিধি-নিষেধ রাজনৈতিক আন্দোলন মোকাবেলা করতে প্রয়োগ করা হয়েছে।

জনস্বাস্থ্যকে বিবেচনা করে নয়।

এই বিষয়টি জনমনে প্রতিষ্ঠিত। তখন জনগণকে নিয়ে আন্দোলন করার ক্ষেত্রে নিশ্চয়ই তারা আমাদের ওপর সন্তুষ্ট হবে। তারা চাইবে আমরা আন্দোলন করি।

সেহেতু আমাদের একটা কৌশল নিতে হবে।

নেতা কর্মীদেরকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ঘরে বসে আলোচনা করে আমাদের সমস্যার ফয়সালা বা সমাধান হবে না। পরিবেশ পরিস্থিতিতে রাজপথের পাশাপাশি ঘরকেও অবহেলা করার সুযোগ নেই। কিন্তু বর্তমান প্রাকৃতিক দুর্যোগ বা করোনাকে সরকার আর্শীবাদ হিসেবে আজকে রাজনীতিতে ঢাল হিসেবে ব্যবহার করার সুযোগ নেয়, তখন আমাদের তো কথা বলতে হবে। সেই বলার জায়গাটা হয়তো বা কম। এর অর্থ এই নয়, সরকারের এই বিধি-নিষেধ দীর্ঘকাল আমরা মানতে বাধ্য হবো।

তিনি আরও বলেন, আমাদের নেত্রীর মুক্তি ও চিকিৎসার দাবিতে সারা দেশে যে গণজোয়ার, সেই গণজোয়ারে ১৪৪ ধারা ভঙ্গ হয়েছে। তাই সরকার ভীত-সন্ত্রস্ত। বিএনপির শক্তি পরিমাপ করতে পারছে। তার চেয়ে বেশি পেরেছে, সরকার যে জনরোষের মুখোমুখি আছে, সেই কারণে আত্মরক্ষায় জন্য করোনা নামক অস্ত্রটি তারা ব্যবহার করছে।

আয়োজক সংগঠনের সভাপতি লায়ন মিয়া মোহা. আনোয়ারের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন


সুশান্তের জন্মদিনে ‘প্রেমিকা’ রিয়ার আবেগঘন স্ট্যাটাস

news24bd.tv এসএম