বাংলাদেশ দলের নতুন দায়িত্ব নিয়ে ফিরছেন সিডন্স

সংগৃহীত ছবি

বাংলাদেশ দলের নতুন দায়িত্ব নিয়ে ফিরছেন সিডন্স

অনলাইন ডেস্ক

বাংলাদেশ দলের ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত দীর্ঘ চার বছর হেড কোচের দায়িত্বে ছিলেন জেমি সিডন্স। অস্ট্রেলিয়ান এই কোচ এবার নতুন দায়িত্ব নিয়ে ফিরছেন বাংলাদেশে।  

আগামী ফেব্রুয়ারি থেকে দুই বছর মেয়াদে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পেয়েছেন সিডন্স।

সবকিছু ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশের বিমান ধরবেন তিনি।

পুরনো জায়গায় নতুন করে ফিরতে মুখিয়ে আছেন ৫৭ বছর বয়সী এই অজি কোচ।

আরও পড়ুন: আদালতের সামনে মেয়ের ধর্ষককে গুলি করে হত্যা!

এক ভিডিও বার্তায় বলেছেন, ‘আজকে আমি ভিসা পেয়ে গেছি। এই মাসের শেষদিকের টিকিট করব। আশা করছি ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই কাজ শুরু করতে পারব।

বাংলাদেশে আগেও কাজ করেছি। তখন দারুণ সময় কেটেছে। এবারও ভালো হবে আশা করছি। তো সপ্তাহ খানেকের মধ্যেই সেখানে পৌঁছে যাব। আমার জন্য শুভকামনা রাখবেন। আমার ইউটিউব চ্যানেলে চোখ রাখুন। বাংলাদেশে কোচিং অভিজ্ঞতার কিছু কিছু অংশ সেখানে আপলোড করব, যাতে তরুণ ক্রিকেটাররা কিছু পরামর্শ পেতে পারে। ’

সিডন্স পরিকল্পনা করে ফেলেছেন কোন কোন ক্ষেত্রে কাজ করবেন। বিশেষ করে তরুণদের নিয়ে কাজ করতে চান সিডন্স।

আরও পড়ুন: স্ত্রীর গোপনাঙ্গে বিষ প্রয়োগ করে হত্যা!

‘আমি জাতীয় দলের ব্যাটারদের সঙ্গে কাজ করব। পাশাপাশি তরুণ ব্যাটারদের নিয়েও কাজ করব। আমি শতভাগ নিশ্চিত নই, আমার সিংহভাগ সময় কাদের সঙ্গে কাটবে। তবে এটি নিশ্চিত, প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে কাজ করব। বাংলাদেশে তরুণ প্রতিভাবান ব্যাটারদের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি। যারা জাতীয় দলে খেলছে এবং জুনিয়র ডেভেলপমেন্ট প্রোগ্রামে আছে। জুনিয়র ক্রিকেটারদের নিজেদের খেলার মান বাড়াতে সাহায্য করতে ভালোবাসি আমি। ’

বাংলাদেশ দলের হেড কোচ থাকাকালে সিডন্সের অধীনে ১৯টি টেস্টে ২টি জিতেছিল বাংলাদেশ। ওয়ানডেতে ৮৪টি ম্যাচে ৩১টি ম্যাচে জয়ের বিপরীতে টাইগাররা হেরে যায় ৫৩টি ম্যাচ। টি-টোয়েন্টিতে ৮ ম্যাচের ৮টিতেই হারে সিডন্সের অধীনে থাকা বাংলাদেশ।

news24bd.tv/ কামরুল