শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক চলছে

ফাইল ছবি

শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক চলছে

অনলাইন ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বৈঠকে বসেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক প্রতিনিধিদল।  

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এ বৈঠক শুরু হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষকদের প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মুহিবুল আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদেন ডিন ড. মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম রুবেল।

এদিকে, ভিসির অপসারণ নিয়ে বিশ্ববিদ্যালয়টিতে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের এক দফা দাবিতে অনশনরত ২৩ শিক্ষার্থীর ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  বাকি শিক্ষার্থীদের শারীরিক অবস্থা অনেকটা দুর্বল হওয়ায় প্রায় সবাইকেই স্যালাইন ও ভিটামিন সাপ্লিমেন্ট দেওয়া হচ্ছে।

এর আগে শুক্রবার বিকেলে শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ভার্চ্যুয়ালি কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ওই আলাপে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষক ও আন্দোলনরত শিক্ষার্থীদের আট প্রতিনিধির বৈঠকের সিদ্ধান্ত হয়। পরে সন্ধ্যায় শিক্ষার্থীরা তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেন। শারীরিক ও মানসিক অসুস্থতার কারণ জানিয়ে তারা ভার্চ্যুয়ালি অথবা শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে এসে বৈঠকের আহ্বান জানান।   

যে কারণে তাদের ছাড়াই শিক্ষকদের প্রতিনিধি দল ঢাকায় রওনা হন।

news24bd.tv/ নাজিম