বড় ব‍্যবসায়ীরা বেশি ঋণখেলাপি হন: এফবিসিসিআই
বড় ব‍্যবসায়ীরা বেশি ঋণখেলাপি হন: এফবিসিসিআই

ফাইল ছবি

বড় ব‍্যবসায়ীরা বেশি ঋণখেলাপি হন: এফবিসিসিআই

অনলাইন ডেস্ক

ছোট নয় বড় ব‍্যবসায়ীরাই বেশি ঋণখেলাপি হন বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি জসিম উদ্দিন।

তিনি বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ‍্যোক্তাদের ঋণ দিতে চায় না ব‍্যাংক। তারা দাবি করে এরা ঋণখেলাপি হবে। কিন্তু বড় ব‍্যবসায়িরাই বেশ ঋণখেলাপি হন।

ছোটরা ঠিকই ঋণের টাকা পরিশোধ করে দেন।  

শনিবার (২২ জানুয়ারি ) মতিঝিলের এফবিসিসিআই অডিটোরিয়ামে 'দেশের ব‍্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়ন-অগ্রযাত্রায় চেম্বারের ভূমিকা, সমস্যা ও সম্ভাবনা' শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।  

জসিম উদ্দিন বলেন, করোনার মধ্যে ব‍্যবসায়ীরা যেন ক্ষতি কাটিয়ে উঠতে পারেন সেজন্য দুটি প্রণোদনা প‍্যাকেজ দেন প্রধানমন্ত্রী। বড় ব‍্যবসায়ীদের জন্য এক লাখ ৮৭ হাজার কোটি টাকার প‍্যাকেজ ও এসএমই উদ‍্যোক্তাদের জন্য ২২ হাজার কোটি টাকার প‍্যাকেজ। বড় ব‍্যবসায়িরা প্রণোদনার টাকা পেলেও এসএমই উদ‍্যোক্তারা পদে পদে বাধার সম্মুখীন হয়েছে। প্রণোদনা প‍্যাকেজের মাত্র ২০ শতাংশ ঋণ বিতরণ করা হয়েছে।  

কাউন্সিল অব চেম্বার প্রেসিডেন্টস এর সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবুর সভাপতিত্বে দেশের বিভাগীয় চেম্বার অব কমার্স ও জেলা চেম্বার অব কমার্সের সভাপতিরা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।  

news24bd.tv/ নাজিম

;