শাবিপ্রবি উপাচার্যের বক্তব্য লজ্জার: মান্না
শাবিপ্রবি উপাচার্যের বক্তব্য লজ্জার: মান্না

ফাইল ছবি

শাবিপ্রবি উপাচার্যের বক্তব্য লজ্জার: মান্না

অনলাইন ডেস্ক

পদত্যাগের বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য যে বক্তব্য দিয়েছেন সেটা লজ্জার বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, শাবিপ্রবি উপাচার্য তার পদত্যাগ নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত লজ্জাজনক। ভিসি সাহেব বলেছেন, আমি পদত্যাগ করতে পারি যদি সরকার বলে। ভাবতে পারেন! কত বড় দাসের দাস তিনি।

 

রোববার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। শহীদ আসাদ স্মরণে আলোচনা সভাটির আয়োজন করে শহীদ আসাদ পরিষদ।

আসাদ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবউল্লাহর সভাপতিত্বে ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনের পরিচালনায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নির্বাহী কমিটির সদস্য জহির উদ্দিন স্বপন, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, সাবেক ছাত্র নেতা মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য রাখেন।
 
শাবিপ্রবি'র আন্দোলরত শিক্ষার্থীদের দাবির মুখে ভাইস চ্যান্সেলরের ভূমিকার কঠোর সমালোচনা করে 

মান্না বলেন, শাবিপ্রবির শিক্ষার্থীরা তাদের অধিকার আদায়ে লড়াই করছে, অনশন করছে, মারাও যেতে পারে। তারা শেখ হাসিনা কিংবা সরকারের পদত্যাগ চাচ্ছে না, পদত্যাগ চায় উপাচার্যের, অথচ ভিসি বলছেন, আমি পদত্যাগ করবো যদি সরকার থেকে অনুমতি পাই। কি লজ্জার কথা? এটাই তার উপাচার্য হওয়ার যোগ্যতা।


আরও পড়ুন: 

নিজেকে এতিম বলে কাঁদলেন জায়েদ খান
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী

বিটকয়েন ব্যবসায়ী চক্রের মূল হোতাসহ দুইজন গ্রেপ্তার


দেশের শিক্ষা ব্যবস্থা প্রসঙ্গে মান্না বলেন, শিক্ষাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে? আমাদের এখানে তিনটা থার্ড ডিভিশন, তিনটা থার্ড ক্লাস পাবার পরেও বিশ্ববিদ্যালয়ের চাকরি পাচ্ছেন, ইউনিভার্সিটির শিক্ষক হচ্ছেন। এই সচিবালয়ে ঢুকে দেখেন, সচিবালয়ে এমন সচিব আছেন যিনি তিনটা থার্ড ক্লাস পেয়েছেন। মেধার কী  কোনো বিকল্প আছে? 

ডাকসু’র এই সাবেক ভিপি বলেন, এই অবস্থা থেকে পরিবর্তন আসবেই। আজ হোক, কাল হোক সে তো যাবেই। যাবার পরে কে আসবে? মানুষ তো জানতে চাইতেই পারে।

news24bd.tv/ নাজিম

;