ঠাকুরগাঁওয়ে চোখ রাঙাচ্ছে করোনা, নতুন শনাক্ত ৩৭
ঠাকুরগাঁওয়ে চোখ রাঙাচ্ছে করোনা, নতুন শনাক্ত ৩৭

ঠাকুরগাঁওয়ে করোনার সংক্রমণ বাড়ছে

ঠাকুরগাঁওয়ে চোখ রাঙাচ্ছে করোনা, নতুন শনাক্ত ৩৭

মো: আব্দুল লতিফ লিটূ, ঠাকুরগাঁও 

ঠাকুরগাঁওয়ে চোখ রাঙাতে শুরু করেছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের হার।  

গত ২৪ ঘণ্টায় রবিবার জেলায় নতুন করে আরো ৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৫০ দশমিক ৬৮ শতাংশ।

তবে এ সময়ে কেউ মারা যাননি।  

এর আগে গত শনিবার ৩৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১৫ দশমিক ১৫ শতাংশ।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র মতে, ২০২০ সালের ১১ এপ্রিল ঠাকুরগাঁওয়ে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওই বছর জেলায় ৮ হাজার ১৫৬টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৪৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১৮ দশমিক ১৫ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে মারা যান ২৯ জন।  

অপরদিকে, গেল বছরে ৬ হাজার ২২৪ জনের করোনা শনাক্ত হয়। ওই বছর করোনায় আক্রান্ত হয়ে মারা যান ২১৩ জন। করোনা সংক্রমণের শুরু থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ায় ৭ হাজার ৭০৫ জনে। করোনায় মোট মারা যান ২৪২ জন।  

চলতি ২০২২ সালের রবিবার পর্যন্ত ৫৩৯টি নমুনা পরীক্ষায় ৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৮ শতাংশ।

আরও পড়ুন:


কোরআনের বর্ণনায় জাহান্নামের দরজা

জেলা সিভিল সার্জন নূর নেওয়াজ আহম্মেদ বলেন, ঠাকুরগাঁওয়ে করোনার সংক্রমণ বাড়ছে। মানুষের মধ্যে উদাসীনতা করোনার ঊর্ধ্বমুখী প্রবণতার অন্যতম কারণ। পাশাপাশি মাস্কের ব্যবহার কমে আসা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ না করাও সংক্রমণ প্রবণতা বাড়ার কারণ। করোনা সংক্রমণ থেকে রক্ষায় তিনি সবাইকে টিকার আওতায় নিয়ে আসা এবং মাস্কের যথাযথ ব্যবহার ও জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেন।

news24bd.tv রিমু