ভিরাত্তির জোড়া গোলে পিএসজির জয়
ভিরাত্তির জোড়া গোলে পিএসজির জয়

সংগৃহীত ছবি

ভিরাত্তির জোড়া গোলে পিএসজির জয়

মাহফুজুল ইসলাম

ভিরাত্তির জোড়া গোলে ফ্রেঞ্চ লিগ ওয়ানে বড় জয় পেয়েছে পিএসজি। রেইমসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পচেত্তিনোর দল। সিরি আ লিগে ড্র হয়েছে দুই জায়ান্ট এসি মিলান ও জুভেন্তাসের মধ্যকার ম্যাচ। অন্যদিকে, লা লিগায় আলাভেসের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে বার্সেলোনা।

তারকায় ঠাসা দল পিএসজিতে গোল করার লোকের অভাব কই! শুরুর একাদেশ নেই মেসি, ইনজুরিতে নেইমার দর্শকের ভুমিকায়। এমন ম্যাচে প্রতিপক্ষ স্বাভাবিকভাবেই থাকবে অনেকটা নির্ভার। কিন্তু এমবাপ্পে, ইকার্দি আর ডি মারিয়ার মতো ফুটবলারদের নিয়ে গড়া আক্রমণভাগ সেই সুযোগটা দিল কই! রেইমসের রক্ষণে প্রধমার্ধ্বে বারবার কাঁপন ধরানো আক্রমণগুলোতে আসেনি সাফল্য।

৪৪ মিনিটে প্রতিপক্ষের বক্সে বল পেয়ে ভিরাত্তির বা পায়ের ফিনিশিংয়ে ১-০ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি। বিরতি থেকে ফিরে ৬২ মিনিটে রেইমসের বক্সে জটলা থেকে পাওয়া বলে রামোসের ফিনিশিং, ব্যবধান ২-০। ৬৭ মিনিটে ভিরাত্তির জোড়া পূরণ। এর আগে ৬৩ মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে নামেন মেসি। ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা পিএসজি এক হালি পূরণ করে ৭৫ মিনিটে দানিলোর গোলে। শেষে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসির দল।

এদিকে, লা লিগায় কষ্টিার্জিত জয় পেয়েছে বার্সেলোনা। আলাভেসের বিপক্ষে জাভির ৪-৩-৩ ফরমেশনে প্রতিপক্ষের উপর যথেষ্ট প্রভাব বিস্তার করতে পারলেও কাঙ্খিত গোল থেকে বঞ্চিত হয়েছে দল। প্রথমার্ধ্বে ৭৮ শতাংশ বল নিজেদের আয়ত্বে রেখে প্রতিপক্ষের সীমানায় বারবার হানা দিয়েও ব্যর্থ বার্সার আক্রমণভাগ।

আরও পড়ুন:


মোহাম্মদপুর বসিলায় আজও চলছে ডিএনসিসির উচ্ছেদ কাযক্রম

আজ ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস


দ্বিতীয়ার্ধ্বে আধিপত্য ধরে রাখে বার্সা। আলাভেসের জমাট রক্ষণ ভাঙ্গতে তাদের অপেক্ষা করতে হয় ৮৭ মিনিট পর্যন্ত। বক্সের মধ্যে তোরেসের পাসে ডি জং এর ঠাণ্ডা মাথার ফিনিশিং। শেষে এই ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

news24bd.tv রিমু 

;