পালাবার পথ পাবে না সরকার: গয়েশ্বর
পালাবার পথ পাবে না সরকার: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

পালাবার পথ পাবে না সরকার: গয়েশ্বর

অনলাইন ডেস্ক

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দিলে পালাবার পথ পাবে না সরকার বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় বিএনপির উদ্যোগে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, ‘আমাদের ভয়ভীতি পাওয়ার কোনো কারণ নাই। চোর সব সময় ভীত থাকে।

সুতরাং চোরকে চোর বললে কিন্তু রুখে দাঁড়ায় না, দৌড়ে পালায়। গোটা সংসদকে সবাই চোর বলে। সেই চোরদের সাহস থাকার কথা না, সেই চোরদের আমরা যদি উচ্চ স্বরে শুধু চোর চোর বলি তারপর সেই চোর কেটে পড়বে।

তিনি বলেন, অতত্রব আমরা শেখ হাসিনার পতন ঘটানোর সুযোগ নাও পেতে পারি। শেখ হাসিনা নিজে নিজে কেটে পড়তে পারেন। অর্থাৎ বর্তমানে বিশ্ব রাজনীতি ও দেশীয় রাজনীতিতে তিনি যে অবস্থানে আছেন তাতে গুছিয়ে ওঠার সুযোগ আছে বলে আমি বিশ্বাস করি না। সেই কারণে নীরবে-নিভৃতে তার (শেখ হাসিনা) পালানো পথ ছাড়া অন্য কোনো বিকল্প পথ খোলা নেই।

গয়েশ্বর বলেন, ‘তিনি সাহস করে ভবিষ্যতে সুষ্ঠু নির্বাচন দেবেন না, তিনি তত্ত্বাবধায়ক সরকার দেবেন না। যদি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার উদ্যোগ তিনি নিতেন তাহলে হয়তবা ধীর-স্থিরভাবে বাংলাদেশে বসবাস করে মানুষের মাঝে হয়তো থাকার একটা প্রচেষ্টা নিতে পারতেন। কিন্তু সেটা নেবে না। আর সেটা নেবে না বলে তাকে দৃশ্যের আড়ালে থাকতে হবে, মানুষের চোখের আড়ালে থাকতে হবে। তাকে স্বেচ্ছায় বনবাসে যেতে হবে। এই বনবাসে কেউ তাকে পাঠাবে না। ’

‘সেই কারণে আমাদের ভয়ের কোনো কারণ নাই। সূর্য ডোবার পালা। আর যারা অন্ধকারে আছেন তাদের জন্য সূর্য উদয়ের পালা। সেটার জন্য আমরা অপেক্ষা করি। ’

news24bd.tv  তৌহিদ

;