আর্জেন্টিনার গোলকিপার বিশ্ব ধ্বংসকারী: ম্যারাডোনা 

ম্যারাডোনা ও কাবায়েরো।

আর্জেন্টিনার গোলকিপার বিশ্ব ধ্বংসকারী: ম্যারাডোনা 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হারে ব্যাপক সমালোচনা হচ্ছে পুরো আর্জেন্টিনা জুড়ে। সাবেক ফুটবলার থেকে ফুটবল বিশেষজ্ঞ কেউ বাদ যাচ্ছেন না সমালোচনা করতে। আর্জেন্টিনার হার স্টেডিয়ামে বসে বিমর্ষ চিত্তে উপভোগ করেছেন ৮৬ এর বিশ্বকাপ জয়ী ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। দলের পারফরম্যান্স দেখে ভেঙে পড়ার পাশাপাশি ক্ষেপেছেনও তিনি।

ফুটবল নিয়ে নিজের অনুষ্ঠান ‘দে লা মানো দেল দিয়েজে’ ম্যারাডোনা বলেন, ‘ক্রোয়েশিয়ার বিপক্ষে তিন গোল খুব ভোগাবে। তাদের পায়ে কোন গুরুতর ট্যাকেল করা ছাড়াই আমরা তাদেরকে খেলতে দিয়েছি। আইসল্যান্ডের বিপক্ষে খারাপ করাটাও আমাদের চোখ খুলেনি, সেই একই ভুল করেছি আমরা ক্রোয়েশিয়ার বিপক্ষেও। ’

জাতীয় দলের মেসির অধিনায়কত্ব নিয়েও অনেকে প্রশ্ন তোলেন।

মেসিকে নিয়ে ম্যারাডোনা এমনটা না ভাবলেও সে যে নেতা নয় সেটা অকপটে স্বীকার করেছেন ম্যারাডোনা। ‘মেসি ভালোই খেলেছে। এই সমস্যাটা আসলে কাঁটিয়ে ওঠা কঠিন। আমিও ভুগেছিলাম এমন করে। নেতাগিরি নিয়ে কিছু বলবেন না প্লিস। কারণ মেসি নেতা নয়। আমাদের সামনে এটা জাহির করবেন না যে, সে একাই বিশ্বকাপ জেতাবে। ’

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টাইন গোলরক্ষক কাবায়েরোর ভুলে প্রথম গোলটি খেয়ে বসে আর্জেন্টিনা।

ম্যারাডোনা বলেন, ‘কাবায়েরো হচ্ছে বিশ্ব ধ্বংসকারী। রোমেরো আজকে থাকলে এমন কিছু হতো না। ’

রিয়াদে সাংবাদিকদের সম্মানে নৈশ্যভোজ

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব প্রতিনিধি

রিয়াদে বসবাসরত বাংলাদেশি বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সম্মানে নৈশ্যভোজের আয়োজন করেছে প্রবাসী গোপালগঞ্জ ঐক্য ফোরাম রিয়াদ শাখা।

রিয়াদের একটি রেস্টুরেন্টের হল রুমে নৈশ্যভোজ পুর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আরকান শরীফ।

প্রবাসী গোপালগঞ্জ ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক আল আমিন সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মহিউদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সিনিয়র সাংবাদিক অহিদুল ইসলাম, আবুল বশির, আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন ফিরোজ, সাহিদুল হক ছাইদ, মেহেদী হাসান মুরাদসহ আরও অনেকে।  

সভাপতির বক্তৃতায় আরকান শরীফ বলেন, আমরা এরই মধ্যে ব্যক্তি পর্যায়ে গোপালগঞ্জে শীতার্তদের মাঝে কম্বল এবং গরীব রোজদারদের মাঝে অর্থ বিতরণ করেছি। আগামীতে এই কার্যক্রম ব্যাপক হারে করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর