ভিসির বাসভবনে খাবার-ওষুধ নিয়ে ঢুকতে পারলেন না শাবিপ্রবির শিক্ষকরা
ভিসির বাসভবনে খাবার-ওষুধ নিয়ে ঢুকতে পারলেন না শাবিপ্রবির শিক্ষকরা

ভিসির বাসভবনে খাবার-ওষুধ নিয়ে ঢুকতে পারলেন না শাবিপ্রবির শিক্ষকরা

অনলাইন ডেস্ক

উপাচার্যের জন্য খাবার ও ওষুধ এনে ফিরে গেলেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা। তারা উপাচার্যের বাসভবনে ঢুকতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের বাধা দেন।  

সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৬ টার দিকে উপাচার্যের বাসভবনে খাবার নিয়ে যেতে চান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীরসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা।  

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে তাদের বিতণ্ডা হয়।

পরবর্তীতে উপাচার্যের বাসার জন্য খাবার নিয়ে বাসভবনে প্রবেশ করতে যান প্রক্টরিয়াল টিম। শিক্ষার্থীদের মানবশিকল ভেদ করে প্রবেশ করতে গেলে শিক্ষার্থীদের বাধার মুখে প্রবেশ করতে ব্যর্থ হয় তারা। বেশ কিছু শিক্ষার্থীতে মানবশিকলের ভেতর শুয়ে পড়তে দেখা যায়।

শিক্ষার্থীদের বাধার মুখে প্রক্টর আলমগীর কবীর বলেন, বাসভবনে উপাচার্যের সঙ্গে আরও কয়েকজন শিক্ষক এবং কর্মকর্তা রয়েছেন। সেখানে গতকাল থেকে বিদ্যুৎ নেই। পানি ও খাবার সংকট রয়েছে। তারা কষ্ট করছেন। এছাড়াও উপাচার্য অসুস্থ। আমরা জানি না তার কী অবস্থা। তার জন্য আমরা ওষুধ নিয়ে যেতে চাই। সেখানে একজন শিক্ষকও অসুস্থ। আমরা তাকে দেখতে যেতে চাই, যেন প্রয়োজনে আমরা তার জন্য চিকিৎসার ব্যবস্থা করতে পারি।

এ সময় শিক্ষার্থীরা বলেন, যদি কেউ এর ভেতর অসুস্থ হয়ে পড়ে তাহলে আমরা গিয়ে তার জন্য চিকিৎসার ব্যবস্থা করে দিবো। যদি খাবার প্রয়োজন হয় তাহলে আমরা তাদের জন্য খাবারের ব্যবস্থা করে দিবো।

পরে শিক্ষকরা ভেতরে প্রবেশ করতে না পেরে খাবার নিয়েই ফিরে যান।


আরও পড়ুন:

বিধিনিষেধ বাড়বে কিনা, যা বললেন প্রতিমন্ত্রী 
‘সুশীল সমাজের যারা কথা বলছেন তাদের উদ্দেশ্য সৎ নয়’

‌‘পুলিশ সদস্য অপকর্মে লিপ্ত’ শুনতে চাই না: আইজিপি


এর আগে গতকাল (রোববার) সন্ধ্যা সাড়ে ৭টায় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন শিক্ষার্থীরা। ওই দিন বিকেল থেকেই উপাচার্যের বাসভবনের সামনে মানবপ্রাচীর তৈরি করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।  

news24bd.tv/ নাজিম

;