শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল
শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

অনলাইন ডেস্ক

উপাচার্যের পদত্যাগের দাবিতে বেশ কয়েকদিন ধরেই আন্দোলন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। বিক্ষোভ, মশাল মিছিল, গণস্বাক্ষর, অনশন কর্মসূচির পরও দাবি আদায় না হওয়ায় গণঅশন কর্মসূচি পালন করছেন আন্দোলনকারীরা।  শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে প্রতীকী অনশন শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।  

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগ এবং শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচি পালন করছে সংগঠনটি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন শুরু করেন দলের নেতাকর্মীরা।

বিষয়টি নিয়ে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে তাদের দাবির প্রতি সংহতি জানিয়ে আমরা প্রতীকী অনশনে বসেছি। তাদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে।  

তিনি বলেন, আমরা দ্রুততম সময়ের মধ্যে এই অমানবিক ভিসির পদত্যাগ দাবি করছি। আমাদের আজকের এই অনশন কর্মসূচি বিকেল তিনটা পর্যন্ত চলবে এবং যতদিন পর্যন্ত ভিসি পদত্যাগ না করবেন ততদিন আমাদের আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।

অনশন কর্মসূচিতে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমানসহ প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত আছেন।

news24bd.tv/ নাজিম

;