একনেকে ৪৬২১ কোটি টাকা ব‍্যয়ে ১০ প্রকল্প অনুমোদন 
একনেকে ৪৬২১ কোটি টাকা ব‍্যয়ে ১০ প্রকল্প অনুমোদন 

একনেকে ৪৬২১ কোটি টাকা ব‍্যয়ে ১০ প্রকল্প অনুমোদন 

অনলাইন ডেস্ক

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১০টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে নতুন পাঁচটি এবং সংশোধিত পাঁচটি প্রকল্প।

এসব প্রকল্পের মোট ব‍্যয় ধরা হয়েছে প্রায় ৪ হাজার ৬২১ কোটি ৩৪ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন ৩ হাজার ৫৫ কোটি ২১ লাখ টাকা এবং বৈদেশিক অর্থায়ন ১ হাজার ৫৬৬ কোটি ১০ লাখ টাকা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এ সভা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যোগ দেন।


আরও পড়ুন:

বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করা যাবে: প্রধানমন্ত্রী

দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৩তম

বাসযোগ্য হচ্ছে না পূর্বাচল, ভুল মানুষদের হাতে প্লট


অনুমোদিত প্রকল্পসমূহ:

নেত্রকোনা- বিশিউড়া-ঈশ্বরগঞ্জ সড়ক উন্নয়ন প্রকল্প, ডাক ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ভবন নির্মাণ, ১৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ, শেখ হাসিনা সেনানিবাস বরিশাল স্থাপন, ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার অ্যান্ড ওয়াটার ম্যানেজমেন্ট প্রকল্প এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্প।

এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুরের অ্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ ও অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন (তৃতীয় সংশোধিত) প্রকল্প, ফ্লাড অ্যান্ড রিভার ব্যাংক ইরিসন ম্যানেজমেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম অনুমোদন দেওয়া হয়।

অপরদিকে অনুমোদন দেওয়া হয়- ইউরিয়া ফরমালডিহাইড-৮৫ (ইউএফ-৮৫ ) প্ল্যান্ট প্রকল্প এবং গোপালগঞ্জ, সুনামগঞ্জ, বরিশাল, রংপুর, জামালপুর ও যশোর জেলায় বিটাকের ৬টি কেন্দ্র স্থাপন।

news24bd.tv/ নাজিম

;