প্রায় শতভাগ ব্যবসায়ী সরকারের প্রতি খুশি : বসুন্ধরা চেয়ারম্যান

গোল্ড ব্যাংক ও গোল্ড এক্সচেঞ্জ প্রতিষ্ঠার দাবি বাজুসের 

প্রায় শতভাগ ব্যবসায়ী সরকারের প্রতি খুশি : বসুন্ধরা চেয়ারম্যান

সুলতান আহমেদ 

দেশের প্রায় শতভাগ ব্যবসায়ী এখন ভালো আছেন, হাসিমুখে ব্যবসা করছেন বলে মনে করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।  

আজ মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা সিটিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নতুন কার্যালয় উদ্বোধন করতে এসে এমন কথা বলেন বসুন্ধরা চেয়ারম্যান।  

এসময় বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর দেশের স্বর্ণ ব্যবসায়ীদের কল্যাণে গোল্ড ব্যাংক তৈরির দাবি জানান। এছাড়া স্বর্ণের প্রতিদিনের দর দেখানোর জন্য এক্সচেঞ্জ প্রতিষ্ঠার দাবি জানান বাজুস সভাপতি।

সব শুনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আশ্বাস দিয়ে বলেন, স্বর্ণ ব্যবসায়ীদের কল্যাণে সব ধরনের সহায়তা করা হবে।  

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ১৯ তলায় উদ্বোধন করা হলো স্বর্ণ ব্যবসায়ীদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নতুন কার্যালয়। উদ্বোধনী অনুষ্ঠানে বাজুস সাধারণ সম্পাদক দিলিপ কুমার আগরওয়ালা এটিকে নতুন স্বর্ণযুগের সূচনা হিসেবে তুলে ধরেন।

শত বছরের পুরোনো এই ব্যবসায়ীদের কল্যাণে গোল্ড ব্যাংক প্রতিষ্ঠার দাবি তোলেন সংগঠনটির সভাপতি সায়েম সোবহান আনভীর।  

বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাণিজ্যমন্ত্রী যদি আমাদের সাথে থাকেন তাহলে আমাদের স্বর্ণ ব্যবসায়ীদের সব সমস্যার সমাধান হবে। প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন থাকবে বাজুসের মাধ্যমে দেশে একটা গোল্ড ব্যাংক ও গোল্ড এক্সচেঞ্জ প্রতিষ্ঠা করা হোক।

বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর বলেন, আমদানির চিন্তা বাদ দিয়ে স্বর্ণ রপ্তানিতে নজর বাড়াতে হবে আমাদের।

এসময় গেলো একযুগে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে দেশের বৃহৎ শিল্পগ্রুপ বসুন্ধরার চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, তৈরি পোশাকের চেয়েও বেশি সম্ভাবনা রয়েছে স্বর্ণ রপ্তানিতে। তবে তার জন্য সরকারের সুনজর প্রয়োজন।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাংলাদেশের স্বর্ণের কারিগরদের দক্ষতা বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার কথা বলেন। আশ্বাস দেন, স্বর্ণ ব্যবসায়ীদের পাশে থাকার।

স্বর্ণ রপ্তানির ওপর ভর করে ২০২৪ সালে ৮০ বিলিয়ন ডলার রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ হওয়ার প্রত্যাশার কথাও জানান তিনি।

news24bd.tv/আলী  

;